×

জাতীয়

স্বচ্ছ-পরিচ্ছন্ন বিজিএমইএ ও টেকসই পোশাক খাতের প্রতিশ্রুতি ফোরামের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৪, ০৫:৫৪ পিএম

স্বচ্ছ-পরিচ্ছন্ন বিজিএমইএ ও টেকসই পোশাক খাতের প্রতিশ্রুতি ফোরামের

ছবি: ভোরের কাগজ

বিজিএমইএ’র নেতৃত্ব পেলে টেকসই পোশাক খাত গড়ে তুলতে প্রতিশ্রুতি দিয়েছে সংগঠনটির নির্বাচনী জোট-ফোরাম। ফোরাম নেতারা বলছেন, স্বচ্ছ ও পরিচ্ছন্ন বিজিএমইএ গড়ে তোলাই তাদের লক্ষ্য। এ জন্য আগামী ৯ মার্চ সংগঠনের নির্বাচনে, পূর্ণ প্যানেলে তারা সদস্যদের সমর্থন চেয়েছেন।

মঙ্গলবার ফোরাম নেতারা বিজিএমইএ সদস্যদের মুখোমুখি হয়ে নিজেদের প্রতিশ্রুতির কথা তুলে ধরেন। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা-আইসিসিবিতে এর আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে ফোরাম প্যানেল লিডার ফয়সাল সামাদ বলেন, বিজিএমইএ, পোশাক খাত ও দেশের অর্থনীতির সুরক্ষায় তার মনোযোগ থাকবে। তারা দায়িত্ব পেলে, টেসকই পোশাক খাত গড়তে তুলকে কাজ করবে। ব্যবসা, ব্যাংকিং ও রাজস্ব সংক্রান্ত বিষয়গুলোকে গুরুত্ব দেবেন। এজন্য, পূর্ণ প্যানেলে সাধারণ সদস্যদের সমর্থন চান তিনি। ফয়সাল সামাদ বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেশকে এগিয়ে নিতে কাজ করতে চায় তার প্যানেল। 

ফয়সাল সামাদ বলেন, তিনি প্যানেল তৈরি করেছে তরুণ আর অভিজ্ঞদের সমন্বয়ে, আর প্রার্থীরা তৎপর। তার প্রতিশ্রুতি, তারা প্রতি তিন মাস অন্তর সদস্যদের মুখোমুখি হবেন, সদস্যদের কাছে পরিচালনা পর্ষদ জবাবদিহি করবে। বিদেশি ক্রেতাদের নিবন্ধন সংস্কৃতি গড়ে তুলতে চায় ফোরাম। পোশাক খাতের অগ্রগতির জন্যই ইশতেহারে তিনি ২৫ দফা ঘোষণা করেছেন। 

ইশতেহার ও সদস্যদের মুখোমুখি, এ আয়োজনে যোগ দেন তারকা খ্যাত ব্যবসায়ী এজিআই গ্রুপের চেয়ারম্যান অনন্ত জলিল। এসময় তিনি বলেন, পোশাক খাতের ব্যবসায়ীরা এখন রাতে ঘুমাতে পারেন না। তারা ক্রেতাদের থেকে ন্যায্য পণ্য দামও পান না। এসব সমস্যা সমাধানে তিনি ফোরামের সঙ্গে কাজ করতে চান। তিনি বলেন, ফোরাম বিজিএমইএ’র নেতৃত্ব পেলে, মালিক, শ্রমিক সবাই এগিয়ে যাবে সমানতালে।

এর আগে কথা বলেন, দেশের পোশাক খাতের পরিচিত মুখ, বিজিএমইএ’র সাবেক সভাপতি আনিসুর রহমান সিনহা। তিনি বলেন, ফোরাম বিগত দিনে তাদের দক্ষ, যোগ্য নেতৃত্ব প্রমাণ করেছে। আর আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় এবার প্রার্থী নির্বাচন করা হয়েছে। তাছাড়া ফোরাম প্যানেল লিডার প্রতিশ্রুতিবন্ধ, কর্মতৎপর। তাই তিনি এবার ফোরাম কে বিজিএমইএ পরিচালনার সুযোগ দেয়ার আহ্বান জানান। 

অনুষ্ঠানে, আন্তর্জাতিক নারী দিবস সামনে রেখে একজন সংগ্রামী ও সম্ভাবনাময় নারী উদ্যোক্তাকে সম্মাননা দেয় নির্বাচনী জোটটি। ব্যবসার ধরণ, অগ্রগতি বিবেচনায় সম্মাননা দেয়া হয় স্ট্যান্ডার্ড ক্লথিং এর কর্ণধার রেহানা পারভীন। আর পোশাক খাতের উজ্জল নক্ষত্র, আনিসুর রহমান সিনহাকে বিশেষ সম্মাননা দেয়া হয়। 

বিজিএমইএ’র সাবকে সভাপতি আনোয়ার উল আলম চৌধুরী পারভেজসহ সংগঠনটির বিভিন্ন সময় নেতৃত্ব দিয়েছেন এমন সিনিয়র সদস্যরা এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফোরামের মহাসচিব আসিফ ইব্রাহিম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App