×

জাতীয়

নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের সাক্ষাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৪, ০৫:০৭ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের সাক্ষাত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন

পায়রা বন্দরের প্রথম টার্মিনালের ব্যাপারে আগ্রহী চীন বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বাংলাদেশের মেরিটাইম সেক্টরের ভূমিকা যেভাবে গুরুত্বপূর্ণ হয়ে যাচ্ছে তাতে আমাদের যে তিনটা বন্দর আছে, এই তিনটাতে এত বড় অর্থনীতিক কর্মকাণ্ড সামলানো খুব কঠিন। কাজেই এই বন্দরগুলো আরো সম্প্রসারণ করা দরকার। এই জায়গায় যদি বাংলাদেশ সহযোগিতা চায়, তাহলে চীন সহযোগিতা করতে রাজি।

মঙ্গলবার (৫ মার্চ) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান খালিদ মাহমুদ চৌধুরী।

আরো পড়ুন: কিশোর গ্যাংয়ের প্রশ্রয়দাতা কাউন্সিলরদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে

এদিন সকাল ১১টায় সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। পায়রা পোর্টের ব্যাপারে চীন আগ্রহ দেখিয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, পায়রা পোর্টের ফার্স্ট টার্মিনাল যেটা আছে, সেটার ব্যাপারে তারা আগ্রহ দেখিয়েছে। আমরা বলেছি যে পায়রা পোর্টের সঙ্গে আমরা কথা বলে কিভাবে প্রস্তাব দেয়া যায় সে ব্যাপারে পরে পদক্ষেপ নেব।

বাংলাদেশের ইকনোমি বেড়ে যাচ্ছে। মেরিটাইম সেক্টরে বাংলাদেশ ভালো ভূমিকা পালন করছে। বাংলাদেশের তিনটি সমুদ্র বন্দর এক্সপানসনে বাংলাদেশ সহযোগিতা চাইলে-চীন সহযোগিতা করবে। আন্তর্জাতিক নৌ সংস্থায় বাংলাদেশ জয়লাভ করায় চীন বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App