×

জাতীয়

আদালত অবমাননা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবের সাজা আপিলে বহাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৫:৪৯ পিএম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবের সাজা আপিলে বহাল

ছবি: সংগৃহীত

আদালত অবমাননার দায়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান ওরফে হাবিবকে ৫ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। 

রবিবার (৩ মার্চ) হাইকোর্টের রায়ের বিরুদ্ধে হাবিবের করা লিভ টু আপিল ও জামিনের আবেদন খারিজ করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, আদালত অবমাননার দায়ে হাবিবকে ৫ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করে গত ২২ নভেম্বর রায় দেন হাইকোর্ট। এ রায়ের বিরুদ্ধে কারাবন্দী হাবিব গত ৮ ফেব্রুয়ারি লিভ টু আপিল করেন, সঙ্গে জামিনের আবেদন করেন। পরে গত ১১ ফেব্রুয়ারি লিভ টু আপিলটি আপিল বিভাগের চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। সেদিন আদালত লিভ টু আপিলটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে ৩ মার্চ শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় আজ রবিবার (৩ মার্চ) শুনানি হয়। 

আদালতে হাবিবের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. রুহুল কুদ্দুস। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

পরে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ বলেন, হাবিবের লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এতে হাবিবকে ৫ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করে হাইকোর্টের দেয়া রায় বহাল রইলো। ফলে তাকে কারাদণ্ড ভোগ করতে হবে এবং জরিমানার অর্থ পরিশোধ করতে হবে।

উল্লেখ্য, হাইকোর্টকে কটূক্তি ও আদালত অবমাননার মামলায় রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর ডিওএইচএস এলাকা থেকে গেলো বছরের ২১ নভেম্বর হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App