×

জাতীয়

বেইলি রোডে অগ্নিকাণ্ড: ৪৪ মৃতদেহ হস্তান্তর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০১:০৭ পিএম

বেইলি রোডে অগ্নিকাণ্ড: ৪৪ মৃতদেহ হস্তান্তর

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ নামের ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৪৬ জনের মধ্যে ৪৪টি লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

আর দুজনের লাশ ডিএনএ টেস্ট করে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। তাদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

শনিবার (০২ মার্চ) দুপুরে ঢামেক পুলিশ ক্যাম্পের অফিসার ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো বলেন, দুজনের লাশ এখনো মর্গে আছে। ডিএনএ টেস্টের মধ্যমে পরিচয় শনাক্ত হলে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী, ভবনটির নিচতলায় চায়ের চুমুক নামে একটি রেস্টুরেন্ট থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে মুহূর্তে পুরো ভবনে ছড়িয়ে পড়ে আগুন। মাত্র এক মাস আগে ভবনটির নিচতলায় চায়ের চুমুক রেস্টুরেন্টটি যাত্রা শুরু করেছিল।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) জানিয়েছে, গ্রিন কোজি কোটেজ নামে ভবনটির ডেভেলপার আমিন মোহাম্মদ গ্রুপ। ভবনটির সব ফ্লোর ব্যবহার হচ্ছিল বাণিজ্যিকভাবে। তবে রেস্টুরেন্টের জন্য ব্যবহারের কোনো অনুমতি ছিল না এ ভবনের।

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে। অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে গতকাল শুক্রবার রাতেই অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে রমনা থানা পুলিশ বাদী হয়ে এ মামলা করে।

শনিবার (২ মার্চ) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ সালমান ফার্সী মামলার বিষয়টি নিশ্চিত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App