×

জাতীয়

রাবি ভর্তি পরীক্ষা

৬ ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ১২:২৬ পিএম

৬ ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সম্মান (স্নাতক) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ের ৬ ট্রেনের (আপ-ডাউন) সাপ্তাহিক ছুটি বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে। পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে আগামী ৫,৬ ও ৭ মার্চ। একইসঙ্গে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রাজশাহী যাতায়াতের সুবিধার্থে ১৩ ট্রেনে অতিরিক্ত বগি যুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক জরুরি বার্তা থেকে এ তথ্য জানা যায়।

এ বার্তায় বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে যাত্রীচাপ মোকাবিলায় আগামী ৪ মার্চ থেকে খুলনা-রাজশাহী-খুলনা রুটে সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২/৭৬১), ৪/৫ মার্চ রাজশাহী-গোবরা রুটে টুঙ্গিপাড়া এক্সপ্রেস (৭৮৪/৭৮৩) এবং রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস (৭৫৯/৭৬০), ৬ মার্চ রাজশাহী-চিলাহাটি-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস (৭৩৩/৭৩৪) এবং রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯/৭৭০) এবং ৭ মার্চ রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে মধুমতী এক্সপ্রেসের (৭৫৫/৭৫৬) সাপ্তাহিক ছুটি প্রত্যাহার করা হয়েছে।

এ ছাড়া বনলতা এক্সপ্রেস (৭৯১/৭৯২), সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৩/৭৫৪), পদ্মা এক্সপ্রেস (৭৫৯/৭৬০), নীলসাগর এক্সপ্রেস (৭৬৫/৭৬৬), ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯/৭৭০), কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫/৭১৬), সাগরদাঁড়ি এক্সপ্রেস (৭৬১/৭৬২), বরেন্দ্র এক্সপ্রেস (৭৩১/৭৩২), তিতুমীর এক্সপ্রেস (৭৩৩/৭৩৪), ঢালারচর এক্সপ্রেস (৭৭৯/৭৮০), টঙ্গীপাড়া এক্সপ্রেস (৭৮৩/৭৮৪), বাংলাবান্ধা এক্সপ্রেস (৮০৩/৮০৪) এবং চিলাহাটি এক্সপ্রেস (৮০৫/৮০৬) ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করার কথা বলা হয়েছে। 

উল্লেখ্য, আগামী ৫ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিট, ৬ মার্চ ‘এ’ ইউনিট এবং ৭ মার্চ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য চূড়ান্ত আবেদন জমা পড়েছে ১ লাখ ৮৫ হাজার ৫০০টি। মোট আসন রয়েছে ৩ হাজার ৯৮৪টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ১ হাজার ৮৭২টি আসন রয়েছে। এ ছাড়া ‘বি’ ইউনিটে ৫১৫ ও ‘সি’ ইউনিটে আসন রয়েছে ১ হাজার ৫৯৭টি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App