×

জাতীয়

আন্তর্জাতিক মিডিয়াগুলোতে বেইলি রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ০৬:০৮ এএম

আন্তর্জাতিক মিডিয়াগুলোতে বেইলি রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর

ছবি: সংগৃহীত

রাজধানীর ঢাকার বেইলি রোডের বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবরটি ফলাও করে প্রচার করেছে জনপ্রিয় আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি থেকে শুরু করে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা, দ্য গার্ডিয়ান, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিসহ হিন্দুস্থান টাইমসে এই খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, 'বাংলাদেশের একটি বহুতল ভবনে আগুন লেগে অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন নিশ্চিত করেছেন এ তথ্য।'

স্থানীয় গণমাধ্যমের বরাতে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টায় রাজধানী ঢাকার একটি রেস্তোরাঁয় আগুন লেগে তা মুহূর্তেই ছড়িয়ে পড়ে। এতে ওই রেস্তোরাঁসহ আশপাশের এলাকায় আটকা পড়েন কয়েকশ মানুষ।

বাংলাদেশের একটি দৈনিক সংবাদপত্র জানায়, আগুন লাগার পর ভবনটির ৭ম তলায় কাচ্চি ভাই রেস্তোরাঁয় দ্রুত দমকলবাহিনীর সদস্যরা আসে। 

রেস্তোরাঁর ম্যানেজার সোহেল জানান, আমরা ছয় তলায় ছিলাম এবং প্রথম দেখলাম সিঁড়ি দিয়ে আগুনের ধোঁয়া বের হচ্ছে। এ সময় অনেক মানুষ সিঁড়ি দিয়ে নামার চেষ্টা করছিলো। পরে আমরা একটি পানির পাইপ বেয়ে নিচে নেমে এসেছি। অনেকে লাফ দিয়ে নিচে নামার সময় গুরুতর আহত হয়েছেন।

পাঁচজন দমকলবাহিনীর সদস্য জানিয়েছেন আগুন এখন নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু আগুন লাগার কারণ সম্পর্কে তারা কিছু জানাতে পারেননি।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App