×

জাতীয়

নানক

প্রধানমন্ত্রীর কাছ থেকে অনেক কিছু শেখার আছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১০ পিএম

প্রধানমন্ত্রীর কাছ থেকে অনেক কিছু শেখার আছে

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে অনেক কিছু শেখার আছে, তোমরা তার কাছ থেকে শেখো’ নবীন শিক্ষার্থীদের এমন পরামর্শ দিলেন বস্ত্র ও পাট মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, তোমরা তাকিয়ে দেখো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে, তিনি কীভাবে সাধারণ জীবন যাপন করেন। একদিকে তিনি রাষ্ট্র পরিচালনা করেন অন্যদিকে তিনি ধর্ম-কর্মও ঠিকমতো করেন। তার দিনের শুরু হয় ফজরের নামাজ পড়ে, পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে। তার কাছে আমাদের অনেক কিছু শেখার আছে। দীর্ঘ জীবনে লড়াই সংগ্রাম অতিক্রম করে বঙ্গবন্ধু কন্যা এই দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। পাঁচবার প্রধানমন্ত্রী হয়ে তিনি বিশ্ব রেকর্ড গড়েছেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর মহিলা কলেজে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, ট্রেজারার অধ্যাপক আবদুস সালাম হাওলাদার প্রমুখ। এছাড়া কলেজের শিক্ষক-শিক্ষার্থী, গভর্নিং বডির সদস্য, স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কাউন্সিলরসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, একটি গোষ্ঠী নারী সমাজকে বিপথে নিয়ে যেতে চায়। তাই আমাদের মা-বোনদের সতর্ক থাকতে হবে। এই অপশক্তির বিরুদ্ধে আপনাদের সোচ্চার হতে হবে, নারী সমাজকে জাগ্রত করতে হবে। 

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, এই বাংলাদেশ একসময় অন্ধকারাচ্ছন্ন ছিল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে হায়েনারা দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার সুদক্ষ নেতৃত্ব দিয়ে এ দেশকে এখন ‘ডিজিটাল বাংলাদেশ’ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’ এর দিকে নিয়ে যাচ্ছেন।

ঢাকা-১৩ আসনের কিশোর গ্যাং নিয়ন্ত্রণের কথা জানিয়ে নানক বলেন, আমি নির্বাচনের আগে বলেছিলাম, এই এলাকায় কিশোর গ্যাং থাকবে না। প্রশাসনের উদ্দেশ্যে আমি সেদিন বলেছিলাম, ৭ জানুয়ারির মধ্যেই কিশোর গ্যাং নিয়ন্ত্রণ করতে হবে। ১০০ হাত মাটির নিচে থাকলেও সেখান থেকে খুঁজে বের করে জেলখানায় পাঠাতে হবে। প্রশাসনের সহায়তায় এখন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App