×

জাতীয়

বিএনপি নেতা স্বপনের মুক্তিতে বাধা নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৫৬ পিএম

বিএনপি নেতা স্বপনের মুক্তিতে বাধা নেই

সব মামলায় জামিন পেলেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) তার সর্বশেষ তিন মামলায় জামিন মঞ্জুর করেন ঢাকা  মহানগর দায়রা জজ আদালত। এ নিয়ে  প্রধান বিচারপতির বাসভবনে হামলা,পুলিশ হত্যা ও পুলিশের পিস্তল ছিনতাই  মামলা সহ তার বিরুদ্ধে দায়েরকৃত সাতটি মামলায়ই জামিন পেলেন তিনি।

জহির উদ্দিন স্বপনের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার  জানান, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে পৃথক সাতটি মামলায় তার মক্কেলকে গ্রেপ্তার দেখানো হয়। আজকের তিনটি মামলা সহ ইতোপূর্বে চারটি মামলায় তিনি জামিন পেয়েছেন। এরমধ্যে দুটি মামলায় তিনি হাইকোর্ট ও দুটি মামলায় সিএমএম আদালত থেকে জামিন পেয়েছেন। সবগুলো মামলায় জামিন পাওয়ার ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

এর আগে গত ৩০ জানুয়ারি জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার দেখিয়ে জামিন আবেদন আইনানুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দেন হাইকোর্ট।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে পণ্ড করে  সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ শীর্ষ পর্যায়ের সকল নেতার বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ । ২ নভেম্বর জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার অভিযোগে দায়েরকৃত রমনা থানার মামলায় ৬ দিনের রিমান্ড শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে মামলাসহ রমনা থানায় দায়েরকৃত দুটি এবং পল্টন থানায় পাঁচটি সহ মোট সাতটি মামলা দায়ের করা হয় তার বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App