×

জাতীয়

সংরক্ষিত নারী আসনে বিজয়ীদের গেজেট প্রকাশ, শপথ বুধবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৪৮ পিএম

সংরক্ষিত নারী আসনে বিজয়ীদের গেজেট প্রকাশ, শপথ বুধবার

দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে বিজয়ীদের তালিকা গেজেট আকারে প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) নারী আসনে বিজয়ীদের নিয়ে গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ইসি সচিব মো. জাহাংগীর স্বাক্ষরিত এ গেজেট প্রকাশ করা হয়।

এর আগে রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্মসচিব মনিরুজ্জামান তালুকদার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৫০ জনের চূড়ান্ত তালিকা প্রকাশ করেন। এর আগে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ স্বতন্ত্রদের নিয়ে জোটগতভাবে ৪৮টি আসন এবং জাতীয় পার্টি পেয়েছে দুটি আসন। 

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, বিজয়ী প্রার্থীদের নামের গেজেট প্রকাশের পর তা জাতীয় সংসদের সচিবালয়ে পাঠানো হচ্ছে। এরপর সংসদ সচিবালয় এই সদস্যদের শপথের আয়োজন করবে।

এদিকে মঙ্গলবার বিকেলে সংসদ সচিবালয় সূত্র জানায়, বুধবার সকাল ১১ টায় জাতীয় সংসদের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ ৫০ জন সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ বাক্য পাঠ করাবেন।শপথ শেষে এমপিরা শপথ বইয়ে স্বাক্ষর করবেন। পরে বিকেলে সংসদে যোগ দেবেন ৫০ জন সংরক্ষিত নারী আসনের সংসদ। 

এর আগে গত রবিবার (২৫ ফেব্রুয়ারি) সংরক্ষিত নারী আসনে কোনো প্রার্থীই মনোনয়ন প্রত্যাহার না করায় সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। ওইদিন ছিল নারী আসনের প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। 

এদিকে আসন্ন ষষ্ঠ উপজেলা নির্বাচনের তফসিল রমজান মাসে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাচন ভবনে নিজ কক্ষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। অশোক কুমার দেবনাথ বলেন, ইতোমধ্যে কমিশন চার ধাপে উপজেলা নির্বাচনের তালিকা প্রকাশ করেছে ইসি। নির্বাচনের তফসিল দিতে ৪০ থেকে ৪২ দিন সময় লাগে। এক্ষেত্রে রোজার মধ্যেই তফসিল ঘোষণা হবে। সেটা পরবর্তী কমিশন সভায় নির্ধারণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App