×

জাতীয়

আন্ডারওয়ার্ল্ডের জিসান গ্রুপের ৩ জন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:০০ পিএম

আন্ডারওয়ার্ল্ডের জিসান গ্রুপের ৩ জন কারাগারে

রাজধানীর বাড্ডা থেকে অস্ত্র ও গুলিসহ আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজধানীর বাড্ডা থেকে জোড়া অস্ত্র ও গুলিসহ আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপের আমজাদ হোসেন সোহেল ওরফে চাক্কু সোহেলসহ তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার অন্যরা হলেন- মহিউদ্দিন মহি ও মো. জাহিদুল ইসলাম। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত। রিমান্ডের জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, বাড্ডা এলাকায় কেউ নতুন ভবন নির্মাণ করলে জিসানের নামে চাঁদা চাইতো তারা। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে অস্ত্র দেখিয়ে ভয় দেখাতো। এতেও কাজ না হলে যার কাছে চাঁদা চাওয়া হতো তার স্বজনদের গুলি করে আহত করা হতো। বাড্ডা এলাকায় বসবাসরত ব্যবসায়ীদেরও টার্গেট করতো তারা।

পুলিশ বলছে, বাড্ডা এলাকা কেন্দ্রিক এই গ্রুপের চাঁদাবাজির টাকা জিসানকে পাঠানো হতো নিয়মিত। এদের সেকেন্ড ইন কমান্ড আবুল বাশার বাদশা। আর অস্ত্র জমা রাখা হতো তার ঘনিষ্ঠ এই গ্রুপেরই সদস্য মোহাম্মদ রহিমের কাছে। এই দুজনকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে তদন্ত সংশ্লিষ্টরা। 

আরো পড়ুন: চাঁদাবাজি-সন্ত্রাসী কর্মকাণ্ড: রাজধানীতে গ্রেপ্তার ৩৬

চাক্কু সোহেলসহ বাড্ডার ত্রাস তিনজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) রাজন কুমার সাহা জানান, গত ১৮ ফেব্রুয়ারি শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপের অনুসারী চাক্কু সোহেলসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে মঙ্গলবার আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে। 

রাজন কুমার সাহা আরো বলেন, রিমান্ডে জিজ্ঞাসাবাদে চাক্কু সোহেল জানায় তাদের গ্রুপের অন্যতম সদস্য মোহাম্মদ রহিমের কাছে একটি বিদেশি রিভলবার রয়েছে। মোহাম্মদ রহিম আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপের সেকেন্ড ইন কমান্ড আবুল বাশার বাদশার একনিষ্ঠ সহযোগী এবং বাদশার অস্ত্রের রক্ষণাবেক্ষণকারী। 

চাক্কু সোহেলের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই মধ্য বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করে রহিমের বাসা থেকে গত সোমবার একটি বিদেশি রিভলবার ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আরেকটি অস্ত্র উদ্ধার করা হয় কারাগারে যাওয়া ৩ জনের কাছ থেকে। 

বাড্ডা জোনের এসি বলেন, ‘বাড্ডায় আন্ডারওয়ার্ল্ডের সন্ত্রাসীদের আধিপত্য গুঁড়িয়ে দিতে যা যা করা লাগবে পুলিশ তাই করবে, সন্ত্রাসীদের মোকাবিলা করার জন্য পুলিশ সদা প্রস্তুত। এই গ্রুপের পলাতক সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App