×

জাতীয়

গ্রেপ্তারের কিছুক্ষণ আগে ভোরের কাগজকে যা বলেন মুরাদ (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৮ এএম

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার গণিতের শিক্ষক মুরাদ হোসেন সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে মুরাদকে তার রাজধানীর কলাবাগানের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

মুরাদ হোসেন সরকার গ্রেপ্তার হওয়ার কিছুক্ষণ আগে ভোরের কাগজকে একটি একান্ত সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তিনি গভীর ষড়যন্ত্রের শিকার এবং নিজেকে নির্দোষ দাবি করেছেন।

সাক্ষাৎকারে তিনি বলেন, আমি ২০১০ সাল থেকে এ স্কুলে আছি। আমার কাছে বেশি শিক্ষার্থী পড়তে আসায় আমার প্রতিদ্বন্দ্বী একটি পক্ষ কোমলমতি শিক্ষার্থীদেরকে আমার বিরুদ্ধে উসকে দিয়েছে। এটা গভীর ষড়যন্ত্র।

আমার বিরুদ্ধে যে শিক্ষক এসব ষড়যন্ত্র করছেন, তার দুই সন্তান এবং আরেক শিক্ষকের দুই সন্তানকেও আমার বিরুদ্ধে আন্দোলনে নামিয়েছেন। কোমলমতি শিক্ষার্থীদের এসব মিথ্যা ও বানোয়াট বক্তব্য দিতে বাধ্য করেছে প্রতিপক্ষ মহল বিশেষ।

তিনি বলেন, একটি মহল আমার জনপ্রিয়তার ইর্ষন্বিত হয়ে আমাকে হেয় প্রতিপন্ন করতে আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। আমাদের কিছু কোমলমতি শিক্ষার্থীদেরকে তারা এক্ষেত্রে ব্যবহার করছে। শিক্ষক মুরাদ হোসেন তার সহকর্মী লাভলি ইয়াসমিনের দিকে অভিযোগের আঙ্গুল তুলেছেন। একইসঙ্গে তিনি লাভলি ইয়াসমিনের সন্তানদেরও দায়ী করেছেন তার বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য।

মুরাদের গ্রেফতার হওয়ার বিষয়ে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন ভোরের কাগজকে বলেন, সন্ধ্যায় এক তরুণীর করা নারী নির্যাতনের মামলায় শিক্ষক মুরাদকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) তাকে আদালতে তোলা হবে।

এর আগে, সোমবার রাতে কলেজের পরিচালনা কমিটির এক জরুরি সভায় শিক্ষক মুরাদ হোসেনকে দার দায়িত্ব থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এদিকে গত শনিবার ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে আজিমপুর ক্যাম্পাসের দিবা শাখার জ্যেষ্ঠ শিক্ষক মুরাদ হোসেন সরকারকে প্রত্যাহার করে নেয় কলেজ কর্তৃপক্ষ। পরে তাকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

এরই মধ্যে মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগের ঘটনায় গঠিত হয়েছে ৩ সদস্যের তদন্ত কমিটি। এই কমিটি তদন্ত শেষে তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

মুরাদ হোসেন সরকারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর ক্যাম্পাসের ফটকে বিক্ষোভ করেন শিক্ষার্থী ও অভিভাবকরা। পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরীর আশ্বাসে বিকেল ৩টার দিকে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। বিকেলে একই দাবিতে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন কয়েকজন অভিভাবক।

অন্যদিকে শিক্ষক মুরাদ হোসেন বিরুদ্ধে ‘মিথ্যা’ অভিযোগ করা হচ্ছে এমন দাবি করছেন কিছু অভিভাবক ও ছাত্রী। এ শিক্ষকের পক্ষে তারা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আজ মঙ্গলবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App