×

জাতীয়

বইমেলায় দুয়োধ্বনি

উত্ত্যক্তের অভিযোগে ডিবিতে হিরো আলম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৪৫ পিএম

উত্ত্যক্তের অভিযোগে ডিবিতে হিরো আলম

শুধু বইমেলা কেনো, একজন মানুষকে যে কেউ, যে কোনো স্থান থেকে বের করে দিতে পারে না। সেখানে বইমেলায় দুয়োধ্বনি দেয়া হয়েছে আমাকে । এ বিষয়টি আমার কাছে ইভটিজিং বা উত্ত্যক্ত করার পর্যায়ে মনে হয়েছে। তাই ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে এসেছি বলে জানিয়েছেন আলোচিত-সমালোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।

দুয়োধ্বনিতে বইমেলা থেকে বের হয়ে যেতে বাধ্য হওয়ার ঘটনার অভিযোগ করতে এসে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। বৃহস্পতিবার ( ২২ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২ টার দিকে ডিবি কার্যালয়ে উপস্থিত হন তিনি।

এর আগে বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে দর্শনার্থীদের ‘ভুয়া ভুয়া’ ও ‘ছি ছি’ দুয়োধ্বনিতে মেলা প্রাঙ্গণ ছাড়তে বাধ্য হন হিরো আলম ।

জানা গেছে, বিকেল ৪টার দিকে বইমেলায় পাঠক-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। এ সময় নিজের লেখা বই হাতে নিয়ে পাঠকদের কিনতে উৎসাহিত করেছিলেন তিনি। হঠাৎ একদল দর্শনার্থী তাকে ‘ভুয়া, ভুয়া’ ও ‘ছি ছি’ দুয়োধ্বনি দিতে শুরু করেন। 

অবস্থা বেগতিক দেখে তিনি নিজেই বইমেলা থেকে বের হয়ে যেতে উদ্যত হন। পরে দায়িত্বরত পুলিশ সদস্যরা এসে বেষ্টনী দিয়ে বাইরে বেরিয়ে যেতে সাহায্য করেন। হিরো আলমের বইয়ের নাম ‘দৃষ্টিভঙ্গি বদলান, আমরা সমাজকে বদলে দেব’।

এর আগে, গত (৯ ফেব্রুয়ারি) দুয়োধ্বনির মুখে অমর একুশে বইমেলা থেকে বের হয়ে যেতে বাধ্য হন আলোচিত-সমালোচিত দম্পতি মুশতাক-তিশা দম্পতি। একই কাণ্ড ঘটে ডা. সাবরিনার সঙ্গেও।

হিরো আলম ডিবি কার্যালয়ে সাংবাদিকদের বলেন, বিষয়টি ডিবির অতিরিক্ত কমিশনার হারুন ভাইকে লিখিতভাবে অবহিত করবো। বিষয়টির একটা সুরাহা করা উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App