×

জাতীয়

জবিতে পোস্টার বিতরণের সময় ঢাবি ছাত্র আটক

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৫ পিএম

জবিতে পোস্টার বিতরণের সময় ঢাবি ছাত্র আটক

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের লিফলেট বিতরণ ও শিক্ষকদের কক্ষে চিঠি বিতরণের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃত ওই শিক্ষার্থীর নাম অনিক খন্দকার (২৪)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগে লিফলেট বিতরণের সময় তাকে সন্দেহজনক আটক করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিরাজ হোসেন। 

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও দুইজন শিক্ষার্থী প্রচারণার কাজে অংশগ্রহণ করলেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়। তারা হলে ফার্মেসি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিফাত ও মুসাইব।

আটক হওয়া ঢাবি শিক্ষার্থীর কাছে দেশে অরাজকতা সৃষ্টি, ও নাশকতা করার লক্ষ্যে লিফলেট, পোস্টার ও কিছু শিক্ষকের নাম সংবলিত চিঠি পাওয়া যায়। এসব লিফলেট ও পোস্টারে দেশের আইনশৃঙ্খলাকে বিনষ্ট ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার কর্মপরিকল্পনা উল্লেখ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের শান্তিপূর্ণ ক্যাম্পাসে অশান্তি সৃষ্টি করার লক্ষ্যেই দেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন তাদের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করে। কিন্তু শিক্ষক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সতর্ক অবস্থান থাকার কারণে তাদের সে পরিকল্পনা ব্যর্থ হয়। আমরা জঙ্গি সদস্য ঢাবির এক শিক্ষার্থীকে আটকসহ লিফলেট, পোস্টারসহ নানা আলামত জব্দ করি। এরপর তাকে আমরা পুলিশের কাছে সোপর্দ করেছি। এখন আইন অনুযায়ী পুলিশ তার বিরুদ্ধে মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App