×

জাতীয়

রমজানে পথে চাঁদাবাজি বন্ধের দাবি পোল্ট্রি অ্যাসোসিয়েশনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০৩ পিএম

রমজানে পথে চাঁদাবাজি বন্ধের দাবি পোল্ট্রি অ্যাসোসিয়েশনের

ছবি: সংগৃহীত

আসন্ন রমজান মাসে সারাদেশে ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে ডিম ও মুরগি তুলে দিতে পরিবহনের জন্য মুরগি ও ডিমের গাড়ির ক্যারিয়ারকে বিআরটিএ থেকে অনুমোদন দেয়া, রাস্তায় পুলিশি হয়রানি বন্ধ ও পথে চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সুমন হাওলাদার এ দাবি জানান।

লিখিত বক্তব্যে সুমন হাওলাদার বলেন, কর্পোরেট গ্রুপগুলোর ডিম-মুরগি, পোল্ট্রি ফিড, মুরগির বাচ্চা পরিবহন করার জন্য বিআরটিএ থেকে গাড়ির অনুমোদন থাকলেও প্রান্তিক খামারিদের ডিমের গাড়ির ক্যারিয়ার ও মুরগি পরিবহন করার জন্য মুরগির খাঁচার বিআরটিএ থেকে অনুমোদন দেয়া হয় না। 

আরো পড়ুন: রোজার আগেই ভারত থেকে আসছে পেঁয়াজ-চিনি, হিলিতে প্রস্তুতি

বিআরটিএ থেকে মুরগির খাঁচা ও ডিমের গাড়ির অনুমোদন না দেয়ায় একদিকে সরকার রাজস্ব হারাচ্ছে, অন্যদিকে ডিম-মুরগির গাড়িগুলো ঠিকই রাস্তায় চলছে। এজন্য ট্রাফিক বিভাগ, হাইওয়ে পুলিশ, থানার চেকপোস্ট, পুলিশের সারাদেশের কিছু অসাধু কর্মকর্তা সবাইকে ম্যানেজ করে মাসিক চাঁদা দিয়ে চলতে হয়। স্থানীয় চাঁদাবাজদের কবলে পড়তে হয় এবং মাসিক চাঁদা দিয়েও গাড়িগুলো দিনের বেলা চলাচল করতে না পারার কারণে ডিম ও মুরগি পরিবহন করতে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। 

এসব ঝামেলা এড়াতে রাতে চলাচল করার কারণে এই গাড়িগুলো ডাকাতি ও ছিনতাইয়ের কবলে পড়ে। যে কারণে আমাদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়। এতে ডিম ও মুরগি পরিবহন খরচ বেড়ে যায় এবং ডিম ও মুরগির দামও বেড়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App