×

জাতীয়

৫ মামলায় জামিন পেলেন বিএনপি নেতা দুদু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১৪ পিএম

৫ মামলায় জামিন পেলেন বিএনপি নেতা দুদু

রাজধানী ঢাকার পৃথক তিন থানার আট মামলার মধ্যে ৫টিতে জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। রবিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতানা সোহাগ উদ্দিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। আসামি পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো বলেন, আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ আটটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো (শ্যেন অ্যারেস্ট) হয়। যার মধ্যে রাজধানীর পল্টন থানার ৪টি, রমনা থানার ৩টি ও বাড্ডা থানার একটি মামলা রয়েছে। এরমধ্যে আজ তিনি ৫টি মামলায় জামিন পেলেন। পল্টন থানার অন্য ৩টি মামলায় মূল নথি জজকোর্টে থাকায় নথি প্রাপ্তিসাপেক্ষে পরে জামিন শুনানি হবে।

প্রসঙ্গত, গত বছর ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার পরপর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫-২০ জনের একটি দল শামসুজ্জামান দুদুর বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায়। পর দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য হত্যার অভিযোগের মামলায় তিন রিমান্ডে পাঠানোর আদেশ দেন আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে মোট ১০টি মামলা রয়েছে। কারগার থেকে মুক্তি পেতে হলে তাকে আজকের ৩টিসহ এই ৫টি মামলায় জামিন পেতে হবে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App