×

জাতীয়

মান্না

সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২৮ পিএম

সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে

সরকার পরিবর্তন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, এই সরকার একটা ডাকাত সরকার, লুটেরা সরকার, ভোট ডাকাত সরকার… এরা এখন ক্ষমতায় আছে। আমাদের দায়িত্ব কি আছে? এদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া। 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে এক বিক্ষোভ সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতা নাগরিক ঐক্যের সভাপতি এই প্রত্যয় ব্যক্ত করেন। এই প্রধান বিচারপতির সামনে সাজানো মামলা দিয়ে বিএনপির সমস্ত নেতা-কর্মীকে গ্রেফতার করে কি আন্দোলন থামাতে পারবে? গতকাল (বৃহস্পতিবার) মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং আমীর খসরু মাহমুদ চৌধুরী বেরিয়েছেন, উনারা মুক্তির পর কি বলেছেন? গ্রেফতার করে, নির্যাতন করে আন্দোলন ধ্বংস করতে পারবেন না… আন্দোলন চলবে।  মান্না বলেন, আমরাও বলি, আন্দোলন চলবে, আন্দোলন থামবে না… যতক্ষণ পর্যন্ত না এই সরকারের পতন হবে।

আরো পড়ুন: সরকারই সিন্ডিকেটদের পোষে: মান্না

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, শাহজাহান ওমর বিএনপির লোক নৌকা পাবেন কারণ একঘণ্টার মধ্যে উনি জামিন পান…এটা হচ্ছে হেডাম; এই রাষ্ট্র এই হেডাম দেখাবে। অর্থাৎ উনাদের কথা শুনেন, আইন-কানুন বুড়ো আঙ্গুল আর শুনবেন না জেলখানা। উনারা (সরকার) ভেবেছেন মামলা দিয়ে, জেলে ঢুকিয়ে, গুম করে, ভয় দেখিয়ে এই ক্ষমতা চিরস্থায়ী করে রাখবেন। আমরা বাংলাদেশের মানুষের ঘরে ঘরে যাবো, বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করব এবং এই সরকারের লাঠি-গুলি-হুমকি সমস্ত কিছুকে উপেক্ষা করে জনগণকে লড়াইয়ে উদ্বুদ্ধ করব। রাজপথ মানুষের দখলে যাবে… সেদিন বেশি দেরি নাই। বাংলাদেশের জনগণ এদেশের মালিক তারা জনগণের প্রতিনিধি নির্বাচন করে সরকার গঠন করবে।

ইসলামী ব্যাংকের মতোই নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনুসের প্রতিষ্ঠিত গ্রামীণ ব্যাংক ক্ষমতাসীনরা দখল করার পায়তারা করছে বলে অভিযোগ করেন মান্না। পুরানা পল্টন মোড়ে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে ব্যাংক লোপাট এবং অর্থ পাচারের প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল হয়।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী হাসনাত কাইয়ুমের সভাপতিত্বে সমাবেশে ভাসানী অনুসারী পরিষদের হাবিবুর রহমান রিজু, জেএসডির কামাল উদ্দিন ভুঁইয়া, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকরব খান প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App