×

জাতীয়

ইউএস-বাংলা গ্রুপের ডিএমডি স্বপ্নার বাবা আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৪৫ পিএম

ইউএস-বাংলা গ্রুপের ডিএমডি স্বপ্নার বাবা আর নেই

দেশের খ্যাতনামা শিল্প গ্রুপ ইউএস-বাংলার ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) দিলরুবা পারভীন স্বপ্নার বাবা, খাদ্য বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা গাজী আবুল কাশেম আর নেই। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে গুলশানের ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ইউএস-বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের শ্বশুর।

শুক্রবার বাদ জুমা বারিধারা আবাসিক এলাকায় বাইতুল আতীক কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বিকেল চারটায় বারিধারা কেন্দ্রীয় জামে মসজিদে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মরহুমের আত্মীয়-স্বজনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। বিকেলে দ্বিতীয় জানাজা শেষে পূর্বাচল আমেরিকান সিটিতে তার মরদেহ দাফন করা হয়েছে।

মৃত্যুকালে গাজী আবুল কাশেম স্ত্রী, পাঁচ ছেলে-মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

মরহুমের জ্যেষ্ঠপুত্র ইউএনডিপির কর্মকর্তা একেএম মামুনুর রশীদ বলেন, বাবা ক্যান্সার সারভাইভার ছিলেন। বার্ধক্যজনিত অসুস্থতা ছাড়া তিনি ভালোই ছিলেন। কিন্তু হঠাৎই শুক্রবার সকাল সাড়ে ১০টায় অসুস্থবোধ করেন। তার কিছুক্ষণ পরই শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সাতক্ষীরার তালা উপজেলার আটুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন গাজী আবুল কাশেম। কর্মজীবনের শুরুতে কিছুকাল তিনি শিক্ষকতা করেন। এরপর সরকারের খাদ্য বিভাগে যোগ দেন। দুই দশকেরও আগে তিনি অবসর গ্রহণ করেন। দীর্ঘদিন তিনি খুলনা শহরে বসবাস করেন। ২০১৪ সাল থেকে সন্তানদের সঙ্গে ঢাকায় বসবাস করছিলেন। 

সন্তানদের মধ্যে দ্বিতীয় পুত্র একেএম হারুন অর রশীদ জাপানে কর্মরত আছেন। কন্যাদের মধ্যে সাজিয়া আফরিন, দিলরুবা পারভীন এবং শারমিন আক্তার নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App