×

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫২ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় কাঁচপুর এলাকায় চট্টগ্রামমুখী লেনে সড়ক দুর্ঘটনার পর থেকেই সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় থেকে বন্দরের মদনপুর অংশে সাড়ে ৬ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 

শুক্রবার সকাল ১০টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত বর্তমানে শিমরাইল মোড়ে তীব্র যানজট না থাকলেও কাঁচপুর থেকে মদনপুর পর্যন্ত গাড়ির অনেক চাপ রয়েছে। এর ফলে এই অংশে থেমে থেমে যানবাহন চলাচল করছে। এর আগে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সরেজমিনে গিয়ে তীব্র যানজটের চিত্র লক্ষ্য করা যায়।

আলমগীর নামের এক যাত্রী বলেন, হাসপাতালে রোগী দেখতে কুমিল্লার উদ্দেশ্যে সকালে বের হয়েছিলাম। কিন্তু যানজটের কারণে শিমরাইল মোড় থেকে অনেক কষ্টে কাঁচপুর পৌঁছালেও এখন আর সামনে যেতে পারছি না। যানজট কখন শেষ হবে জানি না। আল আমিন নামের আরেক মোটরসাইকেল চালক বলেন, ভ্রমণের উদ্দেশ্যে চট্টগ্রামে যাব বলে বের হয়েছিলাম। কিন্তু এখনো মদনপুরের জ্যামে আটকে আছি। এর আগে অনেক কষ্টে শিমরাইল থেকে এখানে আসি। বাকি পথ স্বাচ্ছন্দ্যে যেতে পারলেই খুশি। 

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন বলেন, গতকাল রাতে একটি সড়ক দুর্ঘটনার পর এই যানজটের সৃষ্টি হয়। তবে রাত থেকেই আমরা যান চলাচল স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছি। বর্তমানে শিমরাইল মোড়ে তেমন যানজট নেই। কাঁচপুরের দিকে গাড়ির কিছুটা চাপ রয়েছে। 

কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক বলেন, বৃহস্পতিবার বিকেল থেকেই মহাসড়কে যানবাহনের অত্যাধিক চাপ আছে। তবে মহাসড়কে কোথাও যানজট না থাকলেও টোলপ্লাজায় টোল নিতে দেরি হওয়ায় গাড়ির চাপ চৈত্রী গার্মেন্ট এলাকায় চলে এসেছে। আশা করছি, দুপুরের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। যান চলাচল স্বাভাবিক রাখতে আমরা কাজ করে যাচ্ছি।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App