×

জাতীয়

৩ বিভাগে আজ বৃষ্টি হতে পারে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৫ এএম

৩ বিভাগে আজ বৃষ্টি হতে পারে

দেশের তিন বিভাগে আজ বৃষ্টি হতে পারে। বিভাগগুলো হলো- খুলনা, বরিশাল ও ঢাকা। এই তিন বিভাগের দু-এক জায়গায় এবং নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য অঞ্চলে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। গতকাল বৃহস্পতিবারও দেশের কোনো কোনো অঞ্চলে হালকা বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের পাঁচ জেলায় বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ আট মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে যশোরে। এছাড়া রাজশাহীতে দুই মিলিমিটার এবং পাবনার ঈশ্বরদী ও কুষ্টিয়ার কুমারখালীতে এক মিলিমিটার করে বৃষ্টি হয়েছে। 

 আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আজ কোথাও কোথাও সামান্য ঝোড়ো বৃষ্টি হয়েছে। যশোর, মাদারীপুর, ফরিদপুর ও কুমিল্লায় বৃষ্টি হয়েছে। তবে আজ বৃষ্টি খুব বেশি হবে না, হলেও তা হালকা বা সামান্য হতে পারে। চলতি মাসের ২০ তারিখের পর আবার দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। এদিকে সারাদেশে আজ শুক্রবার দিনের তাপমাত্রার তেমন পরিবর্তন না হলেও কিছুটা কমতে পারে রাতের তাপমাত্রা।

শনিবারও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে বাড়তে পারে দিনের তাপমাত্রা। আগামী সোমবার থেকে আবার দিন ও রাতের তাপমাত্রা কিছুদিনের জন্য ক্রমান্বয়ে বাড়তে পারে। বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, যা আগের দিনের তুলনায় বেড়েছে ১.৮ ডিগ্রি। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামে, ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App