×

জাতীয়

বস্ত্র ও পাটমন্ত্রী

ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি ক্ষতিগ্রস্ত হয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪৫ পিএম

ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি ক্ষতিগ্রস্ত হয়েছে

ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি নামক দলটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি আন্দোলন করবে এটাই স্বাভাবিক। বিএনপি যে ভুল সিদ্ধান্তগুলো নিয়েছিল, সেই ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি নামক দলটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, গত বছরের ২৮ অক্টোবর যে হত্যাকাণ্ড হয়েছিল সবমিলিয়ে বিএনপি তাদের অপরাধ, তাদের অরাজনৈতিক আচরণের বিষয়গুলো মূল্যায়ন করবেন। মূল্যায়ন করে তাদের ভুলপথ পরিহার করে রাজনৈতিক সঠিক ধারায় এগিয়ে যাবে এটাই আমরা প্রত্যাশা করি।

আরো পড়ুন: আ.লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড সভা বুধবার

বিএনপির হত্যাকাণ্ডের বিচার বিষয়ে বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, যারা হত্যাকাণ্ড করেছে, যারা প্রধান বিচারপতির বাড়ি ও বিচারকদের বাসভবনে হামলা করেছে, যারা ট্রেনে আগুন দিয়ে মানুষকে হত্যা করেছে, যারা বাসে আগুন দিয়ে সাধারণ যাত্রীদের হত্যা করেছে, এসব অপরাধের জন্য তাদের বিচার হতেই হবে। 

মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের জামিন প্রসঙ্গে নানক বলেন, জামিন একটি স্বাভাবিক ধারা পেতেই পারে, আদালত ইচ্ছা করলে জামিন দিতেই পারে। জামিনের ব্যাপারে আমাদের কোনো কথা নেই। আমি মনে করি যে ঘটনাগুলি ঘটেছে, যে হত্যাকাণ্ডগুলো ঘটেছে, অবিলম্বে তার বিচার হওয়া উচিত।

আরো পড়ুন: ‘বিএনপি অগ্নিসন্ত্রাসের দায় এড়াতে পারে না’

বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে নিষিদ্ধ করার উদ্যোগের বিষয়ে বস্ত্র মন্ত্রী বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল, বিএনপি একটি খুনিদের দল। এ দলটির পিছন থেকে যিনি কলকাঠি নাড়েন তিনি একজন কারাদন্ডপ্রাপ্ত আসামি হয়ে লন্ডনে বসে আছেন। তার নির্দেশনায় দলটি পরিচালিত হচ্ছে। দেশের সর্বস্তরের মানুষ এ দলটির ওপর থেকে দৃষ্টি সরিয়ে নিয়েছে। বিএনপি যে গহ্বরে নিমজ্জিত হয়েছে, সে গহ্বর থেকে বেরিয়ে আসার তাদের কোনো সুযোগ নেই।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বস্ত্র মন্ত্রী বলেন, নারী শিক্ষার ভিত্তিমূল হিসেবে মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়কে গড়ে তুলতে হবে। এ শিক্ষা প্রতিষ্ঠানের মান এমন হতে হবে যেন অভিভাবকরা এ প্রতিষ্ঠানে ছাত্রীদের ভর্তি করাতে ব্যাকুল হয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App