×

জাতীয়

ঢাবির তিন সাংবাদিক মারধরের মামলায় আসামির জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৯ পিএম

ঢাবির তিন সাংবাদিক মারধরের মামলায় আসামির জামিন

ছবি: সংগৃহীত

রাজধানীর শাহবাগে ফুলের দাম বৃদ্ধির সংবাদ সংগ্রহ করতে গিয়ে ফুলের দোকানের কর্মচারীদের মারধরের মামলায় গ্রেপ্তার আসামি পায়েলের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে শাহবাগ থানার পুলিশ। আসামি পক্ষের আইনজীবী জামিন চান। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক আসামির জামিন মঞ্জুর করেন।

এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় শাহবাগের পাইকারি ফুলের দোকান ‘ফুলতলা ফ্লাওয়ার সপে’ এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় শাহবাগ থানায় মামলা করেছেন ভুক্তভোগীদের একজন। এতে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৬-৭ জনকে অভিযুক্ত করা হয়েছে। আসামিরা হলেন- পায়েল (৩৫), সাল্লু (২৭), আব্দুর রাজ্জাক (৩৫), বুলু (৩২), দিদার (৩১), বাবু (৩০) ও জাহাঙ্গীর (৩২)। তারা সবাই শাহবাগ ফুল মার্কেটের কর্মচারী।

আরো পড়ুন: শাহবাগে ফুলের দোকানে তিন সাংবাদিককে মারধরের অভিযোগ

মারধরের শিকার তিন সাংবাদিক হলেন- নিউজ বাংলা টোয়েন্টিফোর ডটকমের মনিরুল ইসলাম, রেডিও টুডের মো. ইমদাদুল আজাদ ও বিডিনিউজ২৪ ডটকমের রাসেল সরকার। তারা সবাই ঢাবি প্রতিনিধি। 

এর মধ্যে ইমদাদুল আজাদের ডান চোখের দুই পাশে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়ে কেটে গেছে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

জানা যায়, পেশাগত দায়িত্ব পালনে ফুলের দাম বৃদ্ধির বিষয়ে সংবাদ সংগ্রহ করতে যান মনিরুল ইসলাম এবং রাসেল সরকার। একপর্যায়ে তারা শাহবাগের পাইকারি ফুলের দোকান মালিক সমিতির নেতা শেখ মো. মেরিনের মালিকানাধীন ফুলতলা ফ্লাওয়ার শপে যান। ফুলের দাম বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে কর্মরত পায়েল নামে একজনের সঙ্গে কথা বলতে চাইলে খারাপ আচরণ শুরু করেন তিনি। এর প্রতিবাদ করলে মনিরুলকে তারা মারধর করে।

এ সময় আশপাশের কর্মচারীরাও তাদের সঙ্গে যুক্ত হয়। একপর্যায়ে ইমদাদুল আজাদ সেখানে উপস্থিত হন এবং অভিযুক্তদের গতিবিধি লক্ষ্য করেন। পরে তার ওপরও হামলা চালানো হয়। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App