×

জাতীয়

ড. হাছান মাহমুদ

নির্বাচনের পর বিএনপির কোমর ভেঙ্গে গেছে

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০০ পিএম

নির্বাচনের পর বিএনপির কোমর ভেঙ্গে গেছে

ছবি: ভোরের কাগজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপির কোমর ভেঙে গেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। দলটির এখন কোমড় সোজা করে দাঁড়ানো দরকার বলে মনে করছেন তিনি। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলায় নির্বাচিত গ্রন্থসমূহের উন্মোচন অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, বিএনপি লিফলেট বিতরণ কর্মসূচিকে আমরা স্বাগত জানাই। বিএনপি কোনো প্রকার সহিংসতা না করে, লিফলেট বিতরণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচি করবে বলে প্রত্যাশা করেন তিনি। 

এসময় রোহিঙ্গা ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, দেশে রোহিঙ্গার সংখ্যা অনেক বেড়ে গেছে। নতুন করে আর কাউকে জায়গা দেয়া সম্ভব নয়। আমরা সীমান্তে তৎপর রয়েছি। কোনো ধরনের অপ্রত্যাশিত ঘটনা আমরা দেখতে চাইনা। 

বইয়ের মোড়ক উন্মোচনকালে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে বইয়ের প্রতি মানুষের আগ্রহ কমছে। তাই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সবাইকে আরও বেশি সংযত হতে হবে।

তিনি আরো বলেন, বইমেলা বাঙালির মিলন মেলায় পরিণত হয়েছে। তরুণ থেকে বৃদ্ধ সবাই মেলায় এসে একটু শান্তিতে নিশ্বাস নেন। বইমেলা সারা দেশব্যাপী হয়। আমরা বই লিখতে ও প্রকাশ করতে ভালোবাসি। এসময় বাংলাদেশকে শুধু সামাজিক কল্যাণকর ও বস্তুগত উন্নত রাষ্ট্র নয় বরং এটিকে একটি মানবিক রাষ্ট্রে পরিণত করার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App