×

জাতীয়

ইজতেমা দ্বিতীয় পর্ব

আখেরি মোনাজাতে অংশ নিতে দলে দলে এসেছেন মুসল্লিরা

Icon

রোমাঞ্চ তালুকদার, টঙ্গী ইজতেমা থেকে

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৩ এএম

আখেরি মোনাজাতে অংশ নিতে দলে দলে এসেছেন মুসল্লিরা

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে আখেরি মোনাজাতে অংশ নেয়ার জন্য দলে দলে উপস্থিত হচ্ছেন মুসল্লিরা। রবিবার (১১ ফেব্রুয়ারি) ভোর থেকে মুসল্লিরা দলে দলে ইজতেমায় আসতে শুরু করেন। অনেকেই মধ্য রাতে রওনা দিয়ে এসে ফজর নামাজে অংশ নিয়েছেন। অনেকে আবার এসেছেন গতকাল মাগরিবের নামাজের আগে।

আখেরি মোনাজাতে অংশ নিতে রাত ১১টায় বরিশালের কাশিপুর থেকে শাকুরা পরিবহনে করে এসেছেন রাফিন আহমেদ ও তার ভাই রামিন আহমেদ। ভোর ৫টায় তারা ইজতেমার ময়দানে এসে পৌঁছেছেন।

আলাপচারিতায় ভোরের কাগজকে তিনি বলেন, ইচ্ছা থাকলেও বিশ্ব ইজতেমার প্রথম পর্বে আসতে পারিনি। নানা ব্যস্ততায় শুরুর দিকে আসতে না পারলেও আখেরি মোনাজাতে অংশ নিতে এলাম। আমার সাথে আমার ভাইও এসেছে। আমরা বরিশালের নতুল্লাবাদ বাস টার্মিনাল থেকে রাত ১১টায় রওয়ানা দিয়ে ভোর ৫টায় ইজতেমায় এসে পৌঁছেছি।

ভোলার লালমোহন থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে ময়দানে এসেছেন মিজানুর রহমান মজুমদার।

তিনি বলেন, লাখ লাখ মানুষের সঙ্গে ইজতেমা ময়দানে আখেরি মোনাজাতে অংশ নেয়ার উদ্দেশ্যে এসেছি। মোনাজাতে আল্লাহ কাছে নিজের দোষ-ত্রুটির জন্য ক্ষমা চাইবো। লাখ লাখ মানুষ এসেছে, হয়তো আল্লাহ তার পছন্দের কোনো বান্দার উছিলায় আমাদের পাপ থেকে মুক্তি দিতে পারেন। এখানে এসে আমার খুব ভালো লাগছে। 

মানিকগঞ্জের সাটুরিয়া থেকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে এসেছেন জাহিদ আলম তালুকদার (রাজা)। 

তিনিও ভোরের কাগজকে একইরকম অনুভূতির কথা জানিয়েছেন। তিনি বলেন, আমি ও আমার দুই ছেলেকে নিয়ে ইজতেমার ময়দানে এসেছি। আমরা শুকতারা পরিবহনের একটি বাসে মানিকগঞ্জ বাস স্ট্যান্ড থেকে ঢাকার গাবতলিতে এসে নেমেছি। সেখান থেকে রিকশায় আমরা আগারগাঁও মেট্রোরেল স্টেশনে এসে নামি। মেট্রোতে অনেক ভীর ছিল। আমার অনেক কষ্টে মেট্রোতে উঠতে পেরেছি। পরে দিয়াবাড়ীতে নেমে সেখান থেকে পায়ে হেটে ইজতেমার ময়দানে এসেছি। আমি এর আগে ইজতেমায় অনেকবার এলেও আমার ছেলেরা আমার সাথে এবারই প্রথমবারের মতো এসেছে। আল্লার কাছে আমরা হাত তুলে ক্ষমা চাইবো, পরিবারের সবার জন্য দোয় করব।

কুষ্টিয়ার থেকে বর্ডার গার্ড বাংলাদেশে কর্মরত ওয়ালিইর রহমান রনি এসেছেন তার ৫ সহকর্মীকে নিয়ে। তিনি বলেন, অনেক বছর হয় বিশ্ব ইজতেমায় আসা হয় না। ইচ্ছা থাকলেও চাকরি ও অন্যান্য ব্যাস্ততার কারনে আসতে পারি না। এবার আমরা অফিসের ৬ সহকর্মী মিলে ইজতেমায় আসার সিদ্ধান্ত নেই। শুক্রবার রাত ১০টায় রওয়ানা করে সকাল ৬টায় এসে পৌছেছি। সবার জন্য দোয়া করেছি, আল্লার কাছে দুহাত তুলে ক্ষমা চাইবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App