×

জাতীয়

পাকিস্তানের ক্ষমতায় আসছে নতুন জোট!

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৩ পিএম

পাকিস্তানের ক্ষমতায় আসছে নতুন জোট!

কয়েকটি আসনে ফলাফল ঘোষণা বাকি থাকলেও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) কেন্দ্র এবং পাঞ্জাব প্রদেশে জোট সরকার গঠন করতে যাচ্ছে। 

পিএমএল-এনের প্রেসিডেন্ট শাহবাজ শরীফ, পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির সঙ্গে দেখা করে পাকিস্তানের জন্য একসঙ্গে কাজ করার আমন্ত্রণ জানিয়েছেন। খবর ডনের।

প্রতিবেদনটিতে বলা হয়, পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের মুখ্যমন্ত্রী মহসিন নকভির বাসভবনের পিপিপি শীর্ষ নেতাদের সঙ্গেও দেখা করেছেন শাহবাজ। তিনি জারদারির সঙ্গে ভবিষ্যৎ সরকার গঠন নিয়ে আলোচনা করেছেন। এসময় নওয়াজ শরিফের বার্তাও পৌঁছে দেন। 

ভোটের পর ২ দিন পার হলেও এখনো সকল আসনে ফল ঘোষণা করতে পারেনি পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)। ২৫৬ আসনের মধ্যে ২৫২টি আসনে ফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলে নওয়াজ শরিফ ও বিলাওয়াল ভুট্টোর দলের চেয়ে বেশ ভালো ব্যবধানে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাদের অধিকাংশই ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী। তবে ফলাফলের দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে পিএমএল-এন ও পিপিপি। দু দলই জোট গঠনের বিষয়ে একমত হয়েছে। 

আরো পড়ুন: নির্বাচন নিয়ে যা বললেন পাকিস্তানের সেনাপ্রধান

২৬৫ আসনের মধ্যে এ পর্যন্ত ২৫২টি আসনে ফল ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচন কমিশন। এতে স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ১০৬টি আসন। তাদের মধ্যে ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থী আছেন ৯৭ জন। অন্যদিকে পিএমএল-এন পেয়েছে ৭২টি এবং পিপিপি পেয়েছে ৫২টি আসন।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App