×

জাতীয়

২৩ রোহিঙ্গার বিরুদ্ধে অস্ত্র আইনে বিজিবির মামলা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১২ এএম

২৩ রোহিঙ্গার বিরুদ্ধে অস্ত্র আইনে বিজিবির মামলা

মিয়ানমারে চলমান সংঘাতের জের ধরে অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমারের ২৩ রোহিঙ্গাকে পুলিশের কাছে সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বাদি হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন বিজিবি। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) কক্সবাজারের উখিয়া থানায় মামলাটি দায়ের করা হয়।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, এ সংক্রান্ত মামলায় বিভিন্ন ধরনের ১২-১৫ টি অস্ত্রও বিজিবির পক্ষ থেকে পুলিশকে দেয়া হয়েছে। মামলাটি লিপিবদ্ধ করে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করেছে।

কক্সবাজার-৩৪ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আব্দুল্লাহ আল আশরোকি বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, মিয়ানমারের ২৩ রোহিঙ্গা নাগরিকের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

তথ্য সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোর ও রাতে সীমান্ত দিয়ে কিছু অস্ত্রধারী রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করে বিজিবি। আটককৃত এই রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের। 

উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, ২৩ রোহিঙ্গার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে বিজিবি পুলিশের কাছে হস্তান্তর করেছেন। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আলতাজ হোসেন গণমাধ্যমকে জানান, রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেনের নেতৃত্বে সন্ত্রাসীদের একটি গোষ্ঠী দীর্ঘদিন ধরে সীমান্তের ওপারে মিয়ানমারে অবস্থান করেছে বলে শোনা যেত। রহমতেরবিল সীমান্তের ওপারে তারা আস্তানা করেছিল। সংঘর্ষের পর সেই গোষ্ঠীটি অস্ত্রসহ অনুপ্রবেশ করে ক্যাম্পে এসেছে। মঙ্গলবার ভোর ও রাতে এ গোষ্ঠীর অন্তত ৫০-৬০ জন অস্ত্র নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App