×

জাতীয়

বস্ত্র ও পাট মন্ত্রী

কিছু রাজনৈতিক দল অহেতুক বিরোধীতা করছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪১ পিএম

কিছু রাজনৈতিক দল অহেতুক বিরোধীতা করছে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আমাদের দেশের বেশিরভাগ রাজনৈতিক দলের মধ্যে দেশপ্রেম আসেনি, ফলে দেশের জাতীয় স্বার্থে যে দায়িত্ব পালন করা উচিত সে দায়িত্ব তারা পালন করে না। বিএনপিসহ কিছু রাজনৈতিক দলের সুনির্দিষ্ট অ্যাজেন্ডা রয়েছে, মতলব রয়েছে এই মতলববাজরা বিরোধীতার জন্য বিরোধিতা করছে।

বৃহস্পতিবার (৮ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরের আজিজ মহল্লায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

বস্ত্র মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক ধৈর্য ও বিচক্ষণতার সঙ্গে মিয়ানমার সংকট ও রোহিঙ্গা ইস্যু মোকাবিলা করছেন। এখন মিয়ানমারে যে পরিস্থিতি চলছে তা তাদের অভ্যন্তরীণ বিষয়। সে বিষয়টিকে নিয়ে দেশের ভেতরে মানসিক চাপ অথবা একটি পরিস্থিতি তৈরির কোন কারণ থাকতে পারে না। সেজন্য আমরা বলতে পারি আমাদের সীমান্ত রক্ষাকারী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দায়িত্ব পালন করছে। তারা তাদের সঠিক দায়িত্ব পালন করছেন, তারা সতর্ক  রয়েছে। মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়ের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক থাকতে পারে না। মাঝেমধ্যে দুই চারটি গোলা এসে পড়ছে এবং আমাদের যে হতাহত করছে এর প্রতিবাদ করার আন্তর্জাতিক নিয়ম আছে। সরকার ও পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে তীব্র ভাষায় প্রতিবাদ জানিয়েছে, সতর্ক করেছে। এরপরও যদি কোন পরিস্থিতি তৈরি হয় তবে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থা রয়েছে। আমরা তাদের কাছে যাবো।

জাহাঙ্গীর কবির নানক বলেন, মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলানগরের সর্বস্তরের জনগণ অনেক ভালোবাসা ও বিশ্বাস নিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছে। আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাচ্ছি। আপনাদের উন্নয়নের দায়িত্ব আমার। মোহাম্মদপুর অঞ্চলকে তিলোত্তমা শহরে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App