×

জাতীয়

ইজতেমায় অংশ নিতে গিয়ে সড়কে ঝড়লো বৃদ্ধার প্রাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪০ এএম

ইজতেমায় অংশ নিতে গিয়ে সড়কে ঝড়লো বৃদ্ধার প্রাণ

ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরা আব্দুল্লাহপুরে বাসচাপায় ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে আসা আবুল কাশেম (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরো ৩ জন। এছাড়া উত্তরা জসিম উদ্দিন রোডে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অজ্ঞাতনামা আরো এক ব্যক্তি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ভোর পাঁচটার দিকে আব্দুল্লাহপুরে ও গতরাত তিনটার দিকে জসিম উদ্দিন রোডে এই দুর্ঘটনা দুটি ঘটে। 

নিহত আবুল কাশেমের সঙ্গে আসা প্রতিবেশী মো. রিপন জানান, তাদের সবার বাড়ির লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরলক্ষী গ্রামে। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে তারা এলাকা থেকে একটি বাসে করে ৫০-৬০ জন আজ ভোরে ঢাকায় আসেন। উত্তরা আব্দুল্লাহপুর মাছের আড়তের সামনে বাস থেকে সবাই নামছিলেন। তখন অন্য একটি বাস সেখানে ঘুরানো সময় তাদের ওপর উঠিয়ে দেয়। এতে ওই গাড়ির নিচে চাপা পড়ে গুরুতর আহত হন আবুল কাশেম। এছাড়া মিলন মাঝি (৬০) বাদশা (৩৫) ও রাজু (৪০) নামে আরো তিনজন আহত হন। তাদেরকে উদ্ধার করে প্রথমে বাংলাদেশ মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক সকাল ৯ টার দিকে আবুল কাশেমকে মৃত ঘোষণা করেন। জানান আবুল কাশেম গ্রামে চাষাবাদ করতেন।

আরো পড়ুন: আজ অরিত্রীর আত্মহত্যায় প্ররোচনা মামলার রায়

ঘটনার সত্যতা নিশ্চিত করে উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফজলুল করিম জানান, ঢাকা-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর হোয়াইট প্যালেস হোটেলের সামনে একটি বাস ইজতেমায় আগত মুসল্লিদের উপর উঠিয়ে দেয়। এতেই এই দুর্ঘটনা ঘটে। গাড়িটি জব্দ করা হয়েছে। তবে তার চালক পালিয়ে গেছে। আবুল কাশেমের মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

এদিকে উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) শামসুল আলম জানান, গতরাত সোয়া তিনটার দিকে তারা খবর পান, উত্তরা পূর্ব থানাধীন জসিম উদ্দিন রোডের ফ্লাইওভারের ঢালে কোন যানবাহনের ধাক্কায় এক ব্যক্তি আহত অবস্থায় পড়ে আছেন। সেই খবরের ভিত্তিতে তারা ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যান। ঢাকা মেডিকেলে নেয়ার পর সকাল সাতটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, ওই ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি। পরিচয় শনাক্তের জন্য সিআইডি তার ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করেছে। তার পরনে ছিল জিন্স প্যান্ট ও কালো জ্যাকেট। মরদেহটি মর্গে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App