×

জাতীয়

আরো বিলম্বিত হলো ফখরুল-খসরুর মুক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫৫ পিএম

আরো বিলম্বিত হলো ফখরুল-খসরুর মুক্তি

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন করা হলে শুনানির জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে এদিন ধার্য করেন। মির্জা ফখরুল ও আমীর খসরু বিচারপতির বাসভবনের হামলার এ মামলায় জামিন পেলেই কারামুক্ত হবেন। তাই আজ জামিন না পাওয়ায় কারামুক্তি পেতে তাদের আরো বিলম্বিত হলো।

এদিকে মির্জা ফখরুল ও খসরুর আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বলেন, এর আগে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের এই মামলায় তাদের জামিনের আবেদন নামঞ্জুর হয়। ওই আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেছি। আদালত শুনানির জন্য ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১ টি ও আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০টি মামলা হয়। দুজনেরই প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন বাকিগুলোতে জামিন পেয়েছেন। ওই ঘটনার পর থেকে ফখরুল ও আমীর খসরু গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App