×

জাতীয়

সংসদে আইন মন্ত্রী

সাগর-রুনী হত্যাকাণ্ডের তদন্ত বেশ কঠিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৩ পিএম

সাগর-রুনী হত্যাকাণ্ডের তদন্ত বেশ কঠিন

ছবি: সংগৃহীত

সাগর রুনী হত্যাকাণ্ডের তদন্ত ধীরগতির বিষয়ে জাতীয় পার্টির এমপি হাফিজ উদ্দিনের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাগর-রুনী হত্যাকাণ্ড তদন্ত বেশ কঠিন, সেজন্য তদন্ত রিপোর্ট দিতে দেরী হচ্ছে। আর এটার সময় বেধে দেয়া সম্ভব না।

তিনি বলেন, আমি এ হত্যাকাণ্ডের তদন্তের বিষয়ে সংসদ সদস্যের এ বিষয়ে উৎকণ্ঠা ও উদ্বেগের এপ্রিশিয়েট করি। তবে একটা জিনিষ আমাদেরকে লক্ষ্য রাখতে হবে যারা তদন্ত করছেন তারা যতক্ষণ পর্যন্ত এ হত্যাকাণ্ডের যে ইয়ে (কারণ ও অপরাধীদের খোঁজ) সেটা উদঘাটন না করতে পারে, ততক্ষণ পর্যন্ত এ তদন্ত শেষ করা সমীচীন হবে না। তাই তদন্ত করতে বেশী সময় লাগছে। তবে মামলার তদন্ত এমন হয় যে তদন্ত খুব গভীরে যেতে হয় না, সহজেই হয়ে যায়। আর অভিযোগকারী ও যারা এ হত্যাকাণ্ড করেছেন তা সহজেই ধরা যায়, তাহলে পরে সেটা তাড়াতাড়ি করা যায়। 

সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে জাপার এমপি হাফিজ উদ্দীনের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এ মন্তব্য করেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করছিলেন।

আইনমন্ত্রী বলেন, তবে সাগর-রুনী হত্যাকাণ্ডের যে মামলাটার কথা উনি বলেছেন সেটার তদন্ত বেশ কঠিন, কিন্তু আমি এটুকু বলতে পারি অবশ্যই তদন্তকারী সংস্থা সঠিকভাবে তদন্ত করে এই মামলার সুরাহা করবেন। আর যারা অপরাধী তাদের অবশ্যই ধরা হবে। তবে আমি এটার সময় বেধে দিতে চাই না। আমি একজন আইনজীবী , এটা বেধে দেয়া সম্ভবও না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App