×

জাতীয়

জঙ্গিসংগঠন এবিটির ১ সক্রিয় সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৩ পিএম

জঙ্গিসংগঠন এবিটির ১ সক্রিয় সদস্য গ্রেপ্তার

ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানাধীন ধুরাইল বাজার এলাকা থেকে আমিনুল ইসলাম (২৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। 

এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল রবিবার (৪ ফেব্রুয়ারি) বিষয়টি সচেতন নিশ্চিত করেন।

এটিইউ বলছে, গ্রেপ্তারকৃত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী কন্টেন্ট নিয়মিত পোস্ট ও শেয়ারের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন এবিটির পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল সে।

আরো পড়ুন: তাড়াশে হত্যা মামলার প্রধান আসামিসহ ২জন গ্রেপ্তার

এটিইউয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল বলেন, নজরদারি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এটিইউ ময়মনসিংহ বিভাগীয় টিমের সহায়তায় তাকে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানাধীন ধুরাইল বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ২টি মোবাইল ফোন ও ২ টি সীম কার্ড জব্দ করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত মো. আমিনুল ইসলাম দীর্ঘদিন ধরে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন আইডি ব্যবহার করে জঙ্গি প্রশিক্ষণ ভিডিও, জিহাদের ময়দানে শরিক হবার আহ্বানসহ বিভিন্ন উগ্রবাদী কন্টেন্ট নিয়মিত পোস্ট ও শেয়ারের মাধ্যমে এবিটির পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল। এছাড়াও অনলাইন প্লাটফর্মে দাওয়াতি কার্যক্রম পরিচালনার মাধ্যমে এবিটির সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে জনসমর্থন আদায় ও নতুন সদস্য সংগ্রহের তৎপরতা অব্যাহত রেখেছিল। তার বিরুদ্ধে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App