×

জাতীয়

স্ত্রীকে ভুয়া তালাকনামা

এএসপি সোহেল উদ্দিন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫৬ এএম

এএসপি সোহেল উদ্দিন কারাগারে

যৌতুকের মামলায় জামিন পেতে স্ত্রীকে ভুয়া তালাকনামা পাঠানোর মামলায় সাময়িক বরখাস্ত সহকারী পুলিশ সুপার (এএসপি) সোহেল উদ্দিন প্রিন্সকে কারাগারে পাঠানো হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান এ আদেশ দেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সংশ্লিষ্ট আদালতের বেঞ্চসূত্রে জানা যায়, গত বুধবার আদালতে এ মামলায় সোহেল আত্মসমর্পণ করে জামিন চান। আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২৩ সালের ২ ফেব্রুয়ারি সোহেলের স্ত্রী রিফাত জাহান বাদী হয়ে ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় তার স্বামী সোহেলসহ বিবাহ রেজিস্ট্রার ও কাজী জামাল উদ্দিনকে আসামি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৯ সালে সোহেল উদ্দিনের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়। আস্তে আস্তে দুজনের মধ্যে ভালবাসার সৃষ্টি হয়। এরপর ২০২২ সালের ৩০ এপ্রিল তাদের বিয়ে হয়। কিছুদিন পর বাদী জানতে পারেন বিয়ের আগে আমিনা কিবরিয়া মিশু নামের একজনকে সোহেল বিয়ে করেছেন।

এ বিষয়ে জিজ্ঞাসা করলে সোহেল জানায়, তার প্রথম স্ত্রীর সঙ্গে ডিভোর্স হয়েছে। মোহরানার কিছু টাকা বাকি আছে। দিয়ে দিলে ঝামেলা মিটে যাবে। বাদী পারিবারিক সম্মানের ও সংসার করার কথা চিন্তা করে ওই বিষয়ে কাউকে কিছু জানাননি।

কয়েকদিন পর সোহেল তার স্ত্রী রিফাত জাহানকে একটি ডায়মন্ড বিং ও প্রাইভেট কার কেনার জন্য ২৫ লাখ টাকা দাবী করে। তা না হলে বাদীকে ঘরে তুলবে না বলে জানায়। তখন তার স্ত্রীর মামা আসামি সোহেলকে ডায়মন্ড মিশ্রিত স্বর্ণের রিং এবং ৩ লাখ টাকা দেন। কিন্তু এতেও সোহেলের দাবী পূরন না হওয়ায় নির্যাতন করতে থাকে। পরে বাধ্য হয়ে ২০২২ সালের ৩১ আগস্ট যৌতুক নিরোধ আইনে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করে।

পরে এ মামলায় জামিন নিতে সোহেল আদালতে জানায়, ২০২২ সালের ২৮ আগস্ট সোহেল তার স্ত্রী রিফাতকে তালাকের নোটিশ ও তালাকনামা পাঠানো হয়েছে। এর ফটোকপি কাগজ দেখিয়ে আদালত থেকে জামিন নেন সোহেল। পরে খবর নিয়ে জানা যায় আদালতে দাখিল করা তালাকানামার কাগজ ভুয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App