×

জাতীয়

দেশে বিনিয়োগ বাড়াতে সৌদি আরবের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৬ পিএম

দেশে বিনিয়োগ বাড়াতে সৌদি আরবের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

ছবি: সংগৃহীত

দেশের বিভিন্ন খাতে বিনিয়োগ বাড়াতে সৌদি বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে যান সৌদি আরবের সূরা কাউন্সিলের স্পিকার ড. আব্দুল্লাহ মোহাম্মদ ইব্রাহিম আল শেখ এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল। এ সময় রাষ্ট্রপতি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার। দুদেশের মধ্যে ধর্মীয়, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক বন্ধনও দৃঢ়। সৌদি আরবের মক্কা ও মদিনা বাংলাদেশের মুসলমানদের কাছে অত্যন্ত পবিত্র স্থান।

রাষ্ট্রপতি বলেন, সৌদি আরব বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজার। দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা উভয় দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। এজন্য বাংলাদেশের বিভিন্ন খাতে আরও বিনিয়োগ করতে সৌদি বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

আরো পড়ুন: দেশে গণতান্ত্রিক শক্তি আরো সুদৃঢ় হয়েছে : রাষ্ট্রপতি

সৌদি আরবকে বাংলাদেশের উন্নয়নের বড় অংশীদার উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে এর পরিমাণ আরও বৃদ্ধি পাবে।

এসময় মুসলিম উম্মাহর শান্তি ও ঐক্য প্রতিষ্ঠায় সৌদি আরবের নেতৃত্বের প্রশংসা করেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি আরও বলেন, বাংলাদেশ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবির প্রতি জোর সমর্থন জানায় এবং গাজায় ইসরাইলি হামলার তীব্র নিন্দা জানায়।

সাক্ষাৎকালে সৌদি আরবের সূরা কাউন্সিলের স্পিকার বলেন, সৌদি সরকার ও জনগণ বাংলাদেশের সাথে সম্পর্ক উন্নয়নে খুবই গুরুত্ব দেয় । এসময় প্রতিনিধিদল বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করে বলেন, বাংলাদেশের উন্নয়নে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় রাষ্ট্রপতি কার্যালয়ের সচিবগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App