×

জাতীয়

বিচারপতির বাসভবনে হামলা: জামিন মেলেনি মির্জা ফখরুলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৪৫ পিএম

বিচারপতির বাসভবনে হামলা: জামিন মেলেনি মির্জা ফখরুলের

ছবি: সংগৃহীত

গত বছরের ২৮ অক্টোবর মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে নাশকতার ঘটনায় রমনা মডেল থানায় করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে মির্জা ফখরুলের জামিন চান তার আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ। রাষ্ট্রপক্ষ এসময় বিরোধিতা করেন। শুনানি শেষে আদালত মির্জা ফখরুলের জামিন আবেদন নামঞ্জুর করেন।

আরো পড়ুন: আরো ৯ মামলায় মির্জা আব্বাস গ্রেপ্তার

এর আগে, গত বছরের ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে হামলা, ভাঙচুর, সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা হয়। এর মধ্যে পল্টন থানায় আটটি ও রমনা মডেল থানায় তিনটি। তবে এই ১১ মামলার মধ্যে ১০টিতেই তার জামিন মঞ্জুর করেন বিচারিক আদালত। শুধু প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন আবেদন খারিজ করেন হাইকোর্ট। 

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। সেই সময় থেকে তিনি কারাগারে আছেন। একটি মামলায় জামিন না পাওয়ায় কারামুক্তি মিলছে না মির্জা ফখরুলের। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App