×

জাতীয়

৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে তিন দিনের বাজুস ফেয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৭ পিএম

৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে তিন দিনের বাজুস ফেয়ার

'সোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়' প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের জুয়েলারি শিল্পের সবচেয়ে বড় আয়োজন বাজুস ফেয়ার-২০২৪ আগামী ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি শুরু হবে। ঢাকায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) হলে এ মেলা অনুষ্ঠিত হবে। এ মেলার আয়োজন করছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারের বসুন্ধরা সিটি কমপ্লেক্সে বাজুস কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন এসব কথা জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ফেয়ার এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের চেয়ারম্যান উত্তম বণিক। 

লিখিত বক্তব্যে বলা হয়, এবার বাজুস ফেয়ারে ৯ টি প্যাভিলিয়ন, ১৭ টি মিনি প্যাভিলিয়ন ও ১৫টি স্টলে দেশের স্বনামধন্য ৪১টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

প্যাভেলিয়নে অংশ নেয়া ৯টি প্রতিষ্ঠান হলো- ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, অলংকার নিকেতন (প্রা.) লিমিটেড, আমিন জুয়েলার্স লিমিটেড, ভেনাস জুয়েলার্স লিমিটেড, কুঞ্জ জুয়েলার্স, রয়েল মালাবার জুয়েলার্স (বিডি) লি., আপন জুয়েলার্স, জড়োয়া হাউজ (প্রা.) লিমিটেড ও রিজভী জুয়েলার্স।

মিনি প্যাভেলিয়নে অংশ নেয়া ১৭টি প্রতিষ্ঠান হলো- ডায়মন্ড বাজার এন্ড গোল্ড, গৌরব জুয়েলার্স, আলভী জুয়েলার্স, আই. কে জুয়েলার্স লিমিটেড, চৌধুরী গোল্ড, রিয়া জুয়েলার্স, আফতাব জুয়েলার্স, ডায়মন্ড হাউজ, রয়েল ডায়মন্ড, দি ডায়মন্ড স্টোর, ড্রিমজ ইন্সট্রুমেন্ট টেকনোলজি, রাজ জুয়েলার্স লিমিটেড, জারা গোল্ড, জায়া গোল্ড এন্ড ডায়মন্ড, সাস ইন্টারন্যাশনাল, দি পার্ল ওয়েসিস জুয়েলার্স ও ডি ডামাস দি আর্ট অব জুয়েলারি ।

স্টলে অংশ নেয়া ১৫টি প্রতিষ্ঠান হলো- গোল্ডেন ওয়ার্ল্ড জুয়েলার্স, দি আই. কে জুয়েলার্স, গীতাঞ্জলী জুয়েলার্স, আয়াত ডায়মন্ডস, সিরাজ জুয়েলার্স, পাপড়ি জুয়েলার্স, ডায়মন্ড প্যালেস, ডায়মন্ড স্কয়ার, নিউ বসুন্ধরা জুয়েলার্স, রাজঐশ্বরী, ডি গোল্ড প্যাশন, বাংলাদেশ সায়েন্টিফিক ইন্সট্রুমেন্ট কোম্পানী, জেমস গ্যালারী এন্ড ডায়মন্ড, জুয়েলার্স ও আরএন মাইক্রোটেক।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বাজুস ফেয়ার ক্রেতা ও দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকেট লাগবে না। এছাড়াও জুয়েলারি প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের মনোযোগ আকর্ষণে বিশেষ অফার দিচ্ছেন।

উত্তম বণিক বলেন, বাজুস ফেয়ারের পাশাপাশি একই স্থানে ‘বাজুস জুয়েলারি সামিট-২০২৪ এর আয়োজন করা হবে। এই সামিটে ১০ সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়াও আগে ঘোষিত বাজুস মিডিয়া অ্যাওয়ার্ড ২০২৩ বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হবে। একই সঙ্গে ‘বাজুস ফেয়ার- ২০২৪' এ অংশগ্রহণকারী জুয়েলারি প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা স্মারক প্রদান করা হবে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাজুসের মুখপাত্র, বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সভাপতি ডা. দিলিপ কুমার রায়, বাজুসের মুখপাত্র ও সহসভাপতি মো. রিপনুল হাসান, বাজুসের মুখপাত্র ও সহসভাপতি মাসুদুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App