×

জাতীয়

রিজভী

এই সংসদ জনগণের নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৩:৪৩ পিএম

এই সংসদ জনগণের নয়

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে আজ (মঙ্গলবার) যে সংসদের যাত্রা শুরু হচ্ছে, তা (সংসদ) জনগণের নয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী। দ্বাদশ জাতীয় সংসদের যাত্রা শুরু হচ্ছে আজ। নতুন এই সংসদের প্রথম অধিবেশন আজ বেলা তিনটায় শুরু হবে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সংসদের কলঙ্কিত যাত্রা শুরু হচ্ছে আজ। অদ্ভুত সরকারের অভিনব কিসিমের অদ্ভুত এই সংসদের সব সদস্যই এক দলের। এই সংসদে বিরোধী দল কারা হবে, তারা কে কী বলবে-করবে, স্বতন্ত্রদের ভূমিকা কী হবে- সবকিছুই পুতুল খেলার মতো। সুতার গোড়া ধরে রাখবেন একজন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, তথাকথিত দ্বাদশ জাতীয় সংসদকে বাংলাদেশের ১৮ কোটি মানুষ ও গণতান্ত্রিক বিশ্ব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই সংসদ জনগণের নয়। নামে, বেনামে ও ছদ্মনামে এই সংসদের সবাই আওয়ামী লীগের লোক।

রিজভী বলেন, এই সংসদে আওয়ামী লীগ এককভাবেই নিয়েছে ২২৩ আসন। ৬২ জন স্বতন্ত্র সদস্যের ৫৮ জনই আওয়ামী লীগের নেতা। আর জাতীয় পার্টি শেখ হাসিনার আশীর্বাদের বিরোধী দল। তিনি দয়া করে জাপাকে ১১টি আসন ছেড়ে দিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ নতুন নতুন অশুভ পরিকল্পনার মাধ্যমে জনগণকে বঞ্চিত করে ক্ষমতা ধরে রাখছে। এবারও তারা সাড়ে ১২ কোটি ভোটারকে বঞ্চিত করেছে। আওয়ামী লীগ ক্ষমতার নেশায় আচ্ছন্ন। জনগণের ইচ্ছা-অনিচ্ছা আওয়ামী লীগের কাছে মূল্যহীন।

রিজভী বলেন, একটি রাজনৈতিক দলের টিকে থাকার প্রধান ভিত্তি জনসমর্থন। আওয়ামী লীগের জনভিত্তি ধসে গেছে। সে কারণে দলটির নেতারা আবোল-তাবোল বলেন। ওবায়দুল কাদের, হাছান মাহমুদদের কথার কোনো মূল্য জনগণের কাছে নেই।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, সাতক্ষীরার যুবদল নেতা আবদুস সাত্তার গতকাল সোমবার রাতে জেলা কারাগারে মারা গেছেন। নির্যাতনের কারণে তিনি অসুস্থ ছিলেন। বিনা চিকিৎসায় কারাগারে তার মৃত্যু হয়েছে। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App