×

জাতীয়

ফায়ার সার্ভিস

নির্মাণ ত্রুটির কারণে রাবির হলে ছাদ ধস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৩:০৮ পিএম

নির্মাণ ত্রুটির কারণে রাবির হলে ছাদ ধস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ১০তলা বিশিষ্ট শহীদ এএইচএম কামরুজ্জামান হলের ছাদের একাংশ ধসে পড়েছে। মূলত নির্মাণ ত্রুটির কারণেই রাবির হলের ধস হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার দুপুর ১২টা ২৫ মিনিটে ছদ ধসের এ ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপপরিচালক ওহিদুল ইসলাম জানান, এই ঘটনায় তিনজনকে হাসপাতালে পাটানো হয়েছে। আর কেউ চাপা পড়ে আছে কি না এজন্য উদ্ধার অভিযান চলমান রয়েছে। উদ্ধার অভিযান শেষ হলে বিস্তারিত বলা যাবে।

এদিকে এ ঘটনায় যারই দোষ থাকবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছে রাবি কর্তৃপক্ষ।

কর্মচারীদের কাছ থেকে পাওয়া তথ্যমতে, ১২ জন কর্মচারী ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন। হঠাৎ করে ধসে পড়ে ছাদটি। এসময় তিনজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন, গাইবান্ধা জেলার সাঘাটা এলাকার শাহ জামালের ছেলে আজাদুল(৩৫), চাপাইনবাগঞ্জ জেলার অনুপ নগর এলাকার মাহাবুবের ছেলে সিফাত (২২) ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত আ. সামাদের ছেলে সিহাব (২৫)। তাদেরকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধসে যাওয়া ছাদের নিচে আর কেউ চাপা পড়ে আছে কিনা সেটি জানতে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস। নির্মাণ ত্রুটির কারণে এই ধস হয়েছে বলছে ফায়ার সার্ভিস। এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট উদ্ধার কাজ করছে।

রাবির উপ-উপাচার্য সুলতানুল ইসলাম বলেন, এই ঘটনায় যার দায়ই থাকুক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। প্রয়োজনে তদন্ত কমিটি করে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App