×

জাতীয়

ওবায়দুল কাদের

বাজার নিয়ন্ত্রণে কাজ করবে নতুন সংসদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০১:৩৫ পিএম

বাজার নিয়ন্ত্রণে কাজ করবে নতুন সংসদ

ছবি: সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা একটি চ্যালেঞ্জ। এবার বাজার নিয়ন্ত্রণে কঠিন দায়িত্ব পালন করবে নতুন সংসদ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র ব্যর্থ করে জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিরা আজ সংসদে বসবেন। বাজার নিয়ন্ত্রণ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা কঠিন চ্যালেঞ্জ। তবে এ চ্যালেঞ্জ মোকাবিলায় নতুন সংসদ কঠিন দায়িত্ব পালন করবে।

গণতান্ত্রিক অভিযাত্রার বিরুদ্ধে কালো পতাকা কর্মসূচি গভীর ষড়যন্ত্র মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কালো পতাকা মিছিল গণবিরোধী কর্মসূচি। দেশের স্বার্থে, উন্নয়নের স্বার্থে ও গণতন্ত্রের স্বার্থে ষড়যন্ত্র প্রতিহত করবে আওয়ামী লীগ।

তিনি আরো বলেন, বিএনপির আন্দোলনের ব্যর্থতার দায় আওয়ামী লীগ নেবে না। বিএনপি তাদের কর্মসূচি প্রত্যাহার না করলে জনগণের জানমাল রক্ষায় পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে আওয়ামী লীগ।

বিএনপির নেতাকর্মীদের মুক্তির বিষয়ে জাতিসংঘের বিবৃতিকে পুনরায় খতিয়ে দেখতে আওয়ামী লীগ অনুরোধ জানিয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শান্তি, গণতন্ত্র, উন্নয়ন শোভাযাত্রা কর্মসূচি ছিল। আমরা স্থগিত করিনি তবে অনেক জায়গায় নিউজ এসেছে, আমরা স্থগিত করেছি। তবে হ্যাঁ, আমরা পুলিশের অনুমতি না পাওয়ায় কর্মসূচি স্থগিত করেছি। কর্মসূচি পালন করার অনুমতি পাইনি। ঢাকার বাইরে তারপরেও করছে অনেক জায়গায়।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App