×

জাতীয়

মাথায় ইট পড়ে ব্যাংক কর্মকর্তা দিপু সানার মৃত্যু: হাইকোর্টের রুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ০১:২২ পিএম

মাথায় ইট পড়ে ব্যাংক কর্মকর্তা দিপু সানার মৃত্যু: হাইকোর্টের রুল

রাজধানীতে মাথায় ইট পড়ে নিহত ব্যাংক কর্মকর্তা দিপু সানার মৃত্যুর ঘটনা বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সোমবার (২৯ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট মোশারফ হোসেন জনস্বার্থে এ রিট দায়ের করেন।

আদালত বলেছেন, এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে, তদন্ত চলছে। অন্তর্বর্তীকালীন আদেশ দেয়া হবে না। এর আগে গত বুধবার রাজধানীর মগবাজারে মাথায় ইট পড়ে নিহত ব্যাংক কর্মকর্তা দিপু সানার মৃত্যুর ঘটনা তদন্তে উচ্চ পর্যায়ের কমিটি গঠন ও তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি মাথায় ইট পড়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা দিপু সানা মারা যান। ঢাকার সিদ্ধেশ্বরী এলাকায় রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় উঁচু ভবন থেকে তার মাথায় একটি ইট পড়লে ঘটনাস্থলে লুটিয়ে পড়েন তিনি। এসময় তার মাথা থেকে ব্যাপক রক্তক্ষরণ হয়।

পুলিশ জানায়, বাংলাদেশ ব্যাংকের সদরঘাট অফিস থেকে বাড়ি ফেরার পথে শান্তিনগর এলাকায় বাস থেকে নামেন সানা। সন্ধ্যা ৬টার দিকে শান্তিনগর থেকে পায়ে হেঁটে মগবাজারের বাসায় যাওয়ার পথে সিদ্ধেশ্বরীর ফখরুদ্দীন পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। ওই এলাকার একটি ভবন থেকে ইটের টুকরা পড়ে তার মাথায় গুরুতর আঘাত লাগে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App