×

জাতীয়

এক লাখ ডলারসহ শাহজালালে ২ মার্কিন নাগরিক আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৪, ০৯:০৮ এএম

এক লাখ ডলারসহ শাহজালালে ২ মার্কিন নাগরিক আটক

মোহাম্মদ রেজাউল ও মোহাম্মদ জসিম উদ্দিন। ছবি: সংগৃহীত

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক লাখ ডলারসহ বাংলাদেশি বংশোদ্ভূত দুই মার্কিন নাগরিককে আটক করেছে অ্যাভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা। অ্যান্ড্রোসমেন্ট ছাড়া ডলার নেয়ার সময় শুক্রবার (২৬ জানুয়ারি) বিমানবন্দরের ৫ নম্বর আইএনএস গেটের স্ক্যানিং থেকে তাদের আটক করা হয়। বাংলাদেশি বংশোদ্ভূত ওই দুই নাগরিক হলেন- মোহাম্মদ জসিম উদ্দিন (৩৯) ও মোহাম্মদ রেজাউল (৫৯)।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানান, আটক মার্কিন দুই নাগরিকের থেকে ১ লাখ ডলার জব্দ করা হয়েছে, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ১০ লাখ টাকা সমমানের। এ বিষয়ে বিমানবন্দর থানায় মানিলন্ডারিংয়ের অভিযোগে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

বিমানবন্দরের নির্বাহী পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান, বিমানবন্দরের প্রি-বোর্ডিং চেকে দুই জনকে ১ লাখ মার্কিন ডলারসহ আটক করেছে এভসেক। তাদের এসব ডলার বহনের কোনো অনুমতি ছিল না। আইনানুগ ব্যবস্থা নিতে আটকদের কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে। আটককৃতরা কাতার এয়ারওয়েজের কিউআর–৬৪১ ফ্লাইটে দোহা যাওয়ার জন্য বিমানবন্দরে এসেছিলেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App