×

জাতীয়

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী

ধর্মনিরপেক্ষতা ও আইনের শাসনের জন্য যুদ্ধ করছি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ১০:১১ পিএম

ধর্মনিরপেক্ষতা ও আইনের শাসনের জন্য যুদ্ধ করছি

ছবি: সংগৃহীত

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ধর্মনিরপেক্ষতা ও আইনের শাসনের জন্য যুদ্ধ করেছিলাম এবং এখনও করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ বলতে আমি বুঝি শোষণহীন, বৈষম্যহীন, দারিদ্রমুক্ত এবং স্বাবলম্বী বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে রাজউক অডিটোরিয়ামে অনুষ্ঠিত রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

মন্ত্রী বলেন, রাজউক-এর বিষয়ে মানুষ নানান কথা বলে, অনেকেই অপতথ্য ছড়ায়। তবে, আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি, রাজউক-এ আমি কিছু কাজ করেছি, কখনও অতিরিক্ত টাকা লাগেনি। প্রকৃতপক্ষে, যারা অপতথ্য ছড়ায় তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে, দেশের প্রতি ভালবাসা থাকতে হবে। ভালবাসা মানে মানুষের কাজকে সম্মান দেখানো। যদি উপযুক্তভাবে নিজের দায়িত্ব পালন করা যায়, তাহলে কেউ ঠেকাতে পারবে না।

বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার পর যখন বঙ্গবন্ধু দেশের হাল ধরেন, তখন বাংলাদেশের রিজার্ভ ছিল শূন্য। স্বাধীনতার পর বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ শূন্য রিজার্ভ থেকে ঘুরে দাঁড়িয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান পরিস্থিতি থেকেও বাংলাদেশ ঘুরে দাঁড়াবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন বলেন, রাজউককে সঠিক কর্মপরিকল্পনার মাধ্যমে রাজধানীর উন্নয়নকে ত্বরান্বিত করতে হবে।”

সভাপতির বক্তব্যে রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা বলেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) বাস্তবায়ন করা হচ্ছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশের লক্ষ্যে পৌঁছাতে রাজউক-এর কার্যক্রম অব্যাহত রয়েছে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.) উক্ত অনুষ্ঠানে রাজউকের কর্মকান্ড সম্পর্কে একটি সংক্ষিপ্ত উপস্থাপনা রাখেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- মোহাম্মদ নাসির উদ্দীন, সদস্য (পরিকল্পনা), রাজউক; মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (এস্টেট ও ভূমি), রাজউক; মোহাম্মদ আব্দুল আহাদ, এন ডি সি, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ), রাজউক; উজ্জল মল্লিক প্রধান প্রকৌশলী (বাস্তবায়ন), রাজউক; আশরাফুল ইসলাম, প্রধান নগর পরিকল্পনাবিদ, রাজউক; মোস্তাক আহমেদ, প্রধান নগর স্থপতি, রাজউক; রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালকবৃন্দ সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

মতবিনিময় সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন- মো. মমিন উদ্দিন, পরিচালক (প্রশাসন) ও তাজিনা সরোয়ার, পরিচালক (জোন-৩)।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App