×

জাতীয়

ডিএমপি কমিশনার

দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে পুলিশ সবসময় তৎপর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ০৮:৪১ পিএম

দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে পুলিশ সবসময় তৎপর

ছবি: ভোরের কাগজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সবসময় তৎপর রয়েছে। তবে বিষয়টি নজরদারি করতে আলাদা একটি সংস্থা (জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর) রয়েছে। তারাই এই বিষয়টির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে থাকেন। আইনগত ব্যবস্থা নেয়ার সময়, আমাদের সহযোগিতা চেয়ে থাকে সংস্থাটি। এক্ষেত্রে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকে। 

কমিশনার বলেন, এটা সবার পরিষ্কার হওয়া উচিত, দ্রব্যমূল্যে কেউ কারসাজি করলে পুলিশ কোনো আইনগত ব্যবস্থা নিতে পারেনা। তবে, বাজারের সঙ্গে সংশ্লিষ্ট সবাই জানে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে পুলিশ সর্বোচ্চ তৎপর।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে ডিএমপি হেডকোয়ার্টার্সে নিজ কার্যালয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে সৌজন্যে সাক্ষাতের সময় এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

সৌজন্য সাক্ষাতকালে ডিএমপি কমিশনার ক্র্যাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, ডিএমপির কার্যক্রম সাংবাদিকরা গভীরভাবে পর্যবেক্ষণ বা নিরীক্ষণ করেন। পুলিশ-সাংবাদিক পরস্পর পরস্পরের পরিপূরক, পরস্পরের বন্ধু। ক্র্যাব-ডিএমপি একেবারে ভাই ভাই সম্পর্ক। ক্র্যাবের সকল কার্যক্রমের সাথে ডিএমপির যতটা সম্পৃক্ততা থাকে অন্য কোন সংগঠনের সাথে অতটা থাকেনা। গত বছরের ২৮ অক্টোবরও পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২৭-২৮ জন সাংবাদিক আহত হয়েছেন। আহত সাংবাদিকদের আমি ব্যক্তিগতভাবে খোঁজখবর নিয়েছি।

ডিএমপি কমিশনার বলেন, অনেক সময় কোন ভুল বা অসম্পূর্ণ তথ্যের জন্য জনগণের কাছে পুলিশকে প্রশ্নবিদ্ধ হতে হয়। পারস্পরিক ভুল বোঝাবুঝি বা যোগাযোগের কিছু ঘাটতি দেখা দেয়। তবে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ক্ষেত্রে আপোষ না করার কথা বলেন তিনি। এ ধরনের সংবাদ পুলিশের দক্ষতা, যোগ্যতা এবং উৎকর্ষতাকে শানিত করতে সহায়তা করে।

সৌজন্য সাক্ষাতকালে নবনির্বাচিত কমিটি ডিএমপি কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, ডিএমপি কমিশনারও নবনির্বাচিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক তুলে দেন।

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন; যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার, যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ক্র্যাবের সভাপতি মো. কামরুজ্জামান খান, সহ-সভাপতি শাহীন আবুদল বারী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ নবনির্বাচিত কমিটির বিভিন্ন দপ্তরের সম্পাদক ও কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App