×

জাতীয়

কবি নজরুল কলেজ ছাত্রলীগের ৩ নেতার বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ০৬:৪৬ পিএম

কবি নজরুল কলেজ ছাত্রলীগের ৩ নেতার বিরুদ্ধে মামলা

কবি নজরুল কলেজ ছাত্রলীগের ৩ নেতার বিরুদ্ধে কদমতলী থানায় চাঁদাবাজির মামলা হয়েছে। তারা হলেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. আল মামুন, সাবেক উপ-আইন বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন সংগ্রাম ও সাবেক সহ-সম্পাদক শাহাবুদ্দিন। 

ভুক্তভোগী আবুল খায়ের মামলার এজাহারে উল্লেখ করে বলেন, আমি আমার বন্ধু আরিফুল রহমানের বাসায় আমার বান্ধবীসহ বেড়াতে গেলে আল মামুন, সাইফুল ইসলাম, তোফাজ্জল ও শাহাবুদ্দিন আমাকে আটক করে মারধর করে দশ লাখ টাকা চাঁদা দাবি করেন। এর সঙ্গে আমার বন্ধু নিজেও জড়িত। তারা আমাদের জোরপূর্বক ভিডিও ধারণ করে নেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়। একপর্যায়ে আমি তাদের দুই লাখ টাকা দিতে রাজি হই।

ভুক্তভোগী আরো উল্লেখ করেন, আমি তাদের দেড় লাখ টাকা ম্যানেজ করে দেয়ার পর বাকি পঞ্চাশ হাজার টাকা পরে দেয়ার কথা জানাই। কিন্তু আল মামুন তার ফোন থেকে আমাকে ভিডিও পাঠিয়ে শীঘ্রই বাকি টাকা না দিলে ভিডিও নেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়।

চাঁদাবাজির দায়ে অভিযুক্ত তোফাজ্জল হোসেন সংগ্রাম বলেন, ওইদিন আমি আর সাহাবুদ্দিন বাড়িতে ছিলাম। এ ঘটনার সঙ্গে আমরা জড়িত না। আমাদের দুজনকে ফাঁসানো হয়েছে।

শাহাবুদ্দিন নামের আরেকজন অভিযুক্ত বলেন, এটা একটা ষড়যন্ত্রমূলক মামলা। বাদী শিকারও করেছে যে আমি আর তোফাজ্জল এর সঙ্গে জড়িত না। মূল তিন জন আসামির যেকোন একজন আমাদেরকে ফাঁসিয়ে দিয়েছে।

এদিকে আল মামুনকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের প্রথম পর্যায়ে তোফাজ্জল ও শাহাবুদ্দিন জড়িত থাকার বিষয়টি তিনি স্বীকারোক্তি দেন।

এ বিষয়ে কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হাওলাদার বলেন, মামলার বিষয়ে আমি অবগত নই। এমন কিছু হয়ে থাকলে আমি কেন্দ্রীয় কমিটির কাছে বিষয়টি জানাবো। তারা এবিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নিবেন।

মামলার বিষয়ে কদমতলী থানার সাব ইন্সপেক্টর (নিরস্ত্র) কবির হোসেন বলেন, চাঁদাবাজির এই মামলায় মোট পাঁচজন আসামি। ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুজন আত্মগোপনে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App