×

জাতীয়

পুলিশ সপ্তাহ শুরু ২৭ ফেব্রুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৮:৪৯ পিএম

পুলিশ সপ্তাহ শুরু ২৭ ফেব্রুয়ারি

ছবি: সংগৃহীত

আগামী ২৭ ফেব্রুয়ারি শুরু হতে যাচ্ছে চলতি বছরের পুলিশ সপ্তাহ। ৫ দিনব্যাপী চলা এই পুলিশ সপ্তাহ শেষ হবে ২ মার্চ। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বর্ণাঢ্য পুলিশ প্যারেডের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুলিশ সপ্তাহ উদ্বোধনের কথা রয়েছে। ২০২৩ সালের কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশ সদস্যদের বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক দেয়া হবে। 

বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে এ উপলক্ষে পুলিশ সদরদপ্তরে বিপিএম ও পিপিএম পদক মূল্যায়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। পুলিশ সদরদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

সংশ্লিষ্টরা বলছেন, জাতীয় নির্বাচনের ধকল শেষে ফুরফুরে আমেজে পালিত হবে এবারের পুলিশ সপ্তাহ। আইনশৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত মতবিনিময় সভার মধ্য দিয়ে শেষ হবে এটি। 

সূত্র জানায়, সারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত কন্টিনজেন্ট, সুসজ্জিত বাদক দল, অশ্বারোহী দল ও পতাকাবাহী দলের নয়নাভিরাম প্যারেড পরিদর্শনের মাধ্যমে অভিবাদন নিবেন প্রধানমন্ত্রী। অভিবাদন শেষে ২০২৩ সালের কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশ সদস্যদের বিপিএম ও পিপিএম পদক পরিয়ে দেবেন তিনি। এরপর পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টল পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী পুলিশ অডিটোরিয়ামে পদস্থ পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কল্যাণ সভায় যোগ দেবেন। এ সভায় পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন নেতারা তাদের সার্বিক অবস্থা বর্ণনা করে কিছু দাবি-দাওয়া তুলে ধরবেন। মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে শেষ হবে এ সভা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App