×

জাতীয়

স্থানীয় সরকার নির্বাচন

বিএনপিকে অংশ নিতে আহ্বান জানাবে ইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৫:২০ পিএম

বিএনপিকে অংশ নিতে আহ্বান জানাবে ইসি

ছবি: ভোরের কাগজ

কয়েক ধাপে স্থানীয় সরকারের উপজেলা পরিষদের ভোট করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। তার আগে সারাদেশে সিটি কর্পোরেশন, পৌরসভা, জেলা পরিষদের সাধারণ ও উপনির্বাচনসহ মোট ২৩৩টি নির্বাচন ৯ মার্চ করতে চায় এ সাংবিধানিক প্রতিষ্ঠানটি। আর জাতীয় নির্বাচনে বিএনপি অংশ না নিলেও স্থানীয় সরকারের এ প্রতীক বিহীন ভোটে বিএনপিসহ বিরোধী দলগুলোকে অংশ নেয়ার আহ্বান জানাবে নির্বাচন কমিশন। 

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে ইসি সচিব জাহাংগীর আলম রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনগুলোতে সাধারণত স্থানীয় জনগণ অংশ নিয়ে থাকেন। সেখানে দলীয় প্রতীক থাকলেও হয়, না থাকলেও হয়। বিএনপিসহ বিরোধীরা যেহেতু বারবারই বলেছে, তারা নির্বাচনে অংশ নেবে না; আমরা মঙ্গলবার পত্রিকায় দেখেছি। তারপরও কমিশনের পক্ষ থেকে আমরা সবাইকে অনুরোধ জানাব, যাতে সবাই নির্বাচনে আসে।

তিনি বলেন, আগামী ৯ মার্চ একই দিনে ২৩৩টি নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। তবে জেলা পরিষদের ভোটের ক্ষেত্রে সময়সূচী কিছুটা ভিন্ন থাকবে। অন্যদিকে সিটি কর্পোরেশন, পৌরসভা, জেলা পরিষদের সাধারণ নির্বাচন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকিগুলোতে ভোট হবে ব্যালটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App