×

জাতীয়

আমীর খসরুর মুক্তিতে বাধা আর এক মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৩:১৪ পিএম

আমীর খসরুর মুক্তিতে বাধা আর এক মামলা

মহাসমাবেশের দিন নাশকতার ঘটনায় পল্টন ও রমনা থানার আরো এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে জামিন দিয়েছেন আদালত। এর ফলে তার বিরুদ্ধে দায়ের হওয়া ১০ টি মামলার মধ্যে ৯ টিতে জামিন পেলেন তিনি। তার মুক্তিতে আর মাত্র একটি মামলার জামিন বাকি রইলো।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন। পল্টন থানার ২(১১)২৩ নং নাশকতার মামলায় অধিকতর শুনানি শেষে তাকে ১০ হাজার টাকা বন্ডে এ জামিন মঞ্জুর করেন আদালত। মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত এ জামিন চলমান থাকবে। জামিন না মঞ্জুর হওয়া মামলাটি হলো রমনা থানার ১৯(১০)২৩ নং মামলা। 

গত বছরের ২৮ অক্টোবরের বিএনপির মহাসমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গাড়ি পুড়ানো, পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাস ভবনে হামলাসহ নাশকতার ঘটনায় আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০টি মামলা হয়। এরপর ২ নভেম্বর দিনগত রাত পৌনে ১টার দিকে গুলশান ৮১ নম্বর রোডের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এরপর পুলিশ কনস্টেবল হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে গত ৩ নভেম্বর আদালতে হাজির করা হয়। এ মামলায় তার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে গত ১০ নভেম্বর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই সময় থেকে তিনি কারাগারে আছেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App