×

জাতীয়

শিক্ষামন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্যের হাই কমিশনার সারাহ কুকের সৌজন্য সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ০৮:২৩ পিএম

শিক্ষামন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্যের হাই কমিশনার সারাহ কুকের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের মান্যবর হাইকমিশনার সারাহ কুক শনিবার (২৩ জানুয়ারি) সচিবালয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে তার অফিসে সৌজন্যে সাক্ষাৎ করেছেন। এসময় ব্রিটিশ হাই কমিশনার শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। শিক্ষামন্ত্রী এই সময় বৃত্তিমূলক ও কারিগরি শিক্ষায় সহযোগিতার প্রস্তাব দেন।

সারাহ কুক কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় সহযোগিতার আগ্রহ প্রকাশ করেন। উচ্চশিক্ষায় অ্যাক্রিডিটেশন প্রসেজ এবং কোয়ালিকেশন ফ্রেমওয়ার্কের ক্যাপাসিটি ডেভেলপমেন্টে একসঙ্গে কাজ করার বিষয়ে মিটিংয়ে আলোচনা হয়। 

বিশ্ববিদ্যালয় পর্যায়ে যুক্তরাজ্য কিভাবে কাজ করতে পারে এই বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সমঝোতার মাধ্যমে কোন কোর্স চালু করতে চাইলে সরকার তা ইতিবাচক ভাবে দেখবে। 

সর্বশেষ বাংলাদেশের রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা উঠলে শিক্ষামন্ত্রী বলেন, সরকার সকল দেশের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়, বঙ্গবন্ধুর এই দর্শন সামনে নিয়ে কাজ  করবে। তবে বাংলাদেশের ভাগ্য বাংলাদেশের মানুষ এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্ধারণ করবে। বৈশ্বিক কোনো শক্তির কাছে বাংলাদেশের সরকার এবং জনগণ মাথা নত করবে না। বিদেশে পালিয়ে থাকা কোনো ব্যক্তি যদি বাংলাদেশে  অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায় সরকার সেটা শক্তিশালীভাবে মোকাবেলা করবে


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App