×

জাতীয়

মাঝ আকাশে বিমানের ককপিটের কাচে ফাটল, অতঃপর...

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪, ০৯:০৯ পিএম

মাঝ আকাশে বিমানের ককপিটের কাচে ফাটল, অতঃপর...

সৌদি আরবের পথে রওনা হওয়ার পর ককপিটের কাচে (উইন্ডশিল্ড) ফাটল দেখা দেয়ায় ২ ঘণ্টা বাদে ২৯৭ আরোহী নিয়ে হযরত শাহজালাল বিমান বন্দরে ফিরেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ।

শনিবার (২০ জানুয়ারি) বিকালে বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজটি দাম্মাম যাচ্ছিল। ফ্লাইটের ক্যাপ্টেন ছিলেন- তানিয়া রেজা, যিনি সংসদ সদস্য ও অভিনেতা ফেরদৌস আহমেদের স্ত্রী।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, ককপিটের কাচে ফাটল দেখা দেয়ার পর ক্যাপ্টেন সেটিকে ঢাকায় ফেরানোর সিদ্ধান্ত নেন। ফ্লাইটের যাত্রী ও ক্রু সবাই নিরাপদে আছেন।

বিমানের কর্মকর্তারা জানান, ফ্লাইটে ২৮৫ জন যাত্রী ও ১২ জন ক্রু ছিল। ঢাকা থেকে ওড়ার পর ফ্লাইট ক্যাপ্টেন ককপিটের কাচে ফাটল দেখতে পেয়ে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে ভারতের আকাশসীমা থেকে আবার ঢাকার পথ ধরেন।

এর আগে ২০২২ সালের ফেব্রুয়ারিতে বিমানের বোয়িং ৭৩৭ এর ককপিটের কাচ ফেটে গেলে সেটিকে মালয়েশিয়ায় গ্রাউন্ডেড করা হয়। একই বছরের অগাস্টে দোহার উদ্দেশে ছেড়ে যাওয়া আরেকটি বোয়িং ড্রিমলাইনার মাঝ আকাশে একই সমস্যার মুখোমুখি হলে সেটিকে ভারতের আকাশসীমা থেকে ঢাকায় ফিরিয়ে আনা হয়।


 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App