×

জাতীয়

নির্বাচনে গণতন্ত্রের বিজয় দেখছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৪, ০৬:৫৪ পিএম

নির্বাচনে গণতন্ত্রের বিজয় দেখছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা

ছবি: ভোরের কাগজ

দ্বাদশ সংসদ নির্বাচনে অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে দেশের মানুষ গণতন্ত্রের ধারা অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেছেন শিক্ষাবিদরা।

শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে 'গণতন্ত্রের বিজয়' শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গঠিত গবেষণাভিত্তিক সংগঠন 'এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি)।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সদস্য ও ইআরডিএফবি সভাপতি অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

ইআরডিএফবি সাধারণ সম্পাদক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সম্মানিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য অধ্যাপক ড. দেলোয়ার হোসেন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান।

প্রধান অতিথি অধ্যাপক এমদাদুল হক চৌধুরী বলেন, এবারের ৭ জানুয়ারির ভোটের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় নতুন করে গতি সঞ্চার হয়েছে। তিনি বলেন, এবারের সংসদ নির্বাচন খুবই সুন্দর ও নিরপেক্ষ হয়েছে। এদেশের মানুষ এই রকম নির্বাচনই দেখতে চেয়েছিলেন। বিরোধী দলের সহিংসমূলক কর্মকাণ্ডে ভীতসন্ত্রস্ত হয়ে কিছু মানুষ ভোট কেন্দ্রে যাননি বলে কিছু ভোট কেন্দ্রে ভোটারের কম উপস্থিতি দেখা গিয়েছে।

ইআরডিএফবি সভাপতি অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, দেশি-বিদেশি অপশক্তিগুলোর সব ধরনের ষড়যন্ত্র ও চক্রান্তকে উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করে ভোটাররা গণতন্ত্রে বিশ্বাসী আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার মাধ্যমে গণতন্ত্রের বিজয় নিশ্চিত করেছে।

তিনি বলেন, শিক্ষা-দীক্ষায়, জ্ঞান-বিজ্ঞান এবং প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে আমাদের এই তরুণ সমাজ ডিজিটাল বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App