×

জাতীয়

স্বরাষ্ট্রমন্ত্রীর ভাগিনা পরিচয়ে প্রতারণা করতেন জুটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ১০:১৩ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রীর ভাগিনা পরিচয়ে প্রতারণা করতেন জুটন

গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত প্রতারক মো. জুটন মিয়া। ছবি: ভোরের কাগজ

ফটোশপ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের সঙ্গে ছবি জুড়ে দিতেন। সেগুলো ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে দিতেন- বিশেষ প্রয়োজনে, জরুরি কাজে, দেখা করতে এলাম। নিজেকে সবার কাছে স্বরাষ্ট্রমন্ত্রীর ভাগিনা ও ডিএমপি কমিশনারের ছোট ভাই পরিচয় দিয়ে বিভিন্ন কাজ করে দেয়ার প্রলোভন দেখাতেন। কেউ সরল বিশ্বাসে তার ফাঁদে পা দিলে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা। পরে যোগাযোগ বন্ধ করে দিয়ে লাপাত্তা হয়ে যেতেন। 

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত মো. জুটন মিয়া নামে এই প্রতারককে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, জুটনের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ থানা এলাকায়। তিনি কামরাঙ্গীরচর এলাকায় বসবাস করতেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) হাজারীবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর মোহাম্মদ জানান, প্রতারক জুটন মিয়া নিজেকে স্বরাষ্ট্রমন্ত্রীর ভাগিনা ও ডিএমপি কমিশনারের ছোট ভাই পরিচয় দিয়ে এবং ছবি প্রদর্শন করে আ. রাজ্জাক রাজন নামের এক ব্যক্তির নিকট থেকে বিভিন্ন সময় প্রতারণা করে ৭০ লাখ টাকা হাতিয়ে নেয়। বিষয়টি বুঝতে পেরে প্রতারণার শিকার আ. রাজ্জাক সিলেটে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত আসামি জুটনের নামে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করে। তথ্যপ্রযুক্তির সহায়তায় জুটনের অবস্থান সনাক্ত করে বুধবার (১৭ জানুয়ারি) কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জুটনকে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানা পুলিশের হেফাজতে দেয়া হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App