×

জাতীয়

ঘন কুয়াশায় ৩ নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ১০:০৬ এএম

ঘন কুয়াশায় ৩ নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট ও ধাওয়াপাড়া-নাজিমগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) দিবাগত রাত ১টা থেকে দুর্ঘটনা এড়াতে এই ৩ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, রাত ১টা থেকে এই ৩ নৌরুটে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। ফেরি চলাচলের মার্কিং পয়েন্ট ও বিকনবাতির কিছুই দেখা যাচ্ছিল না। তাই দুর্ঘটনা এড়াতে নৌ রুটগুলোতে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ ঘোষণা করা হয়।

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটের এজিএম শাহ মোহাম্মদ খালিদ নেওয়াজ বলেন, কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার মাত্রা কমে এলে ফেরি চলাচল পুনরায় স্বাভাবিক করা হবে।

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের উত্তরপশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App